Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩

দুই মহিলা পুলিশকর্মীর বাধায় পালালো ডাকাত দল

 ‌

The-robbers-escaped

সমকালীন প্রতিবেদন : মহিলারা‌ও যে পুরুষের থেকে কিছু কম যান না, বরং অনেকক্ষেত্রেই পুরুষদের সঙ্গে সমানভাবে এগিয়ে চলেছেন, তারই প্রমাণ দিলেন বিহারের দু'জন মহিলা পুলিশ কনস্টেবল। অগ্নেয়াস্ত্র হাতে ব্যাঙ্কে হানা দেওয়া ডাকাতদলকে মোকাবিলা করে ডাকাতির হাত থেকে রক্ষা করলেন ওই দুই মহিলা পুলিশকর্মী। 

জানা গেছে, বিহারের বৈশালী এলাকার একটি গ্রামীণ ব্যাঙ্কে নিরাপত্তার দায়িত্ব পালন করছিলেন শান্তি-জুহি নামে দুই মহিলা কনস্টেবল। সকাল ১১ টা নাগাদ সেই ব্যাঙ্কে ঢোকে একদল সশস্ত্র ডাকাত। তারা সরাসরি আগ্নেয়াস্ত্র তাক করে ওই দুই মহিলা পুলিশকর্মীর দিকে।

এই ঘটনায় একটুও ঘাবড়ে না গিয়ে পুলিশকর্মী শান্তি এবং জুহি নিজেদের সার্ভিস রাইফেলকে রক্ষা করে ওই সশস্ত্র ডাকাত দলের উপর ঝাঁপিয়ে পরেন। বেশ কিছুক্ষণ ডাকাত দলের সঙ্গে ধ্বস্তাধ্বস্তি হয় তাদের। পরে পরিস্থিতি বিপজ্জনক বুঝে ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে বাধ্য হয় ডাকাত দল।

এখানেই থেমে থাকেন নি ওই দুই কর্তব্যরত মহিলা পুলিশকর্মী। নিজেদের সার্ভিস রাইফেল উঁচিয়ে ডাকাতদলকে অনেকটা তাড়া করেন তাঁরা। কিন্তু শেষপর্যন্ত নাগালের বাইরে চলে যায় ডাকাত দলের সদস্যরা। নিরাপদে আছেন ওই দুই মহিলা পুলিশকর্মী।

ব্যাঙ্কের সিসি ক্যামেরায় গোটা ঘটনা ধরা পরেছে। বিহার পুলিশের টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করা হয় ওই রোমহর্ষক ভিডিওটি। আর সেই ছবি প্রকাশ হতেই হইচই পরে গেছে। সিসি ক্যামেরার ফুটেজ দেখে হামলাকারী ডাকাতদলের খোঁজ চালানোর চেষ্টা করছে বিহার পুলিশ।

বিহার পুলিশের পক্ষ থেকে উল্লেখ করা হয়েছে, 'বিহার পুলিশের দুই মহিলা কনস্টেবলের বীরত্বপূর্ণ কাজ প্রশংসনীয়। তাদের সাহসিকতা বৈশালীতে ব্যাংক ডাকাতির চেষ্টাকে ব্যর্থ করেছে।'‌ ওই দুই মহিলা পুলিশকর্মীর সাহসিকতার কথা এখন বিহারের মানুষের মুখে মুখে। 

বিহার পুলিশের পক্ষ তেকে জানানো হয়েছে, ওই দুই মহিলা কনস্টেবলকে পুরষ্কৃত করা হবে। যদিও যাদের নিয়ে এতো আলোচনা, সেই দুই মহিলা কনস্টেবলের বক্তব্য, তাঁরা তাঁদের কর্তব্য পালন করেছেন মাত্র। আগামীদিনেও এভাবেই তাঁরা তাঁদের কর্তব্যে অবিচল থাকবেন। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন