Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩

প্রথাগত শিক্ষা ছাড়াই নেতাজীর ছবি এঁকে চমক

 

Surprised-by-painting-Netaji-picture

সমকালীন প্রতিবেদন : ‌নেতাজী সুভাষচন্দ্র বসুর ২৫ ফুট লম্বা ছবি এঁকে সবাইকে চমকে দিল দশম শ্ৰেণীর এক ছাত্র।একটার পর একটা আর্ট পেপারকে বিশেষ কায়দায় একত্রিত করে তৈরি করা হয়েছে এই ছবি। সোমবার নেতাজীর জন্মদিনে সেই ছবিকে সামনে রেখে শ্রদ্ধা জানানো হল দেশনায়ককে। 

নেতাজী মানেই আবেগ, নেতাজী মানেই উদ্দীপনা, আর নেতাজী মানেই স্বাধীনতা। আর এই আবেগকে সঙ্গে নিয়ে আসানসোলের মহিশীলা কলোনীর বাসিন্দা অপূর্ব দত্ত এঁকে ফেললো নেতাজীর এক বিশালাকার ছবি। আর সেই ছবি দেখে পরিচিতদের পাশাপাশি অবাক তার স্কুলের সহপাঠী এবং শিক্ষকেরা।

চিত্রকলার বিষয়ে প্রথাগত কোনও শিক্ষা নেই অপূর্বর। নেতাজীকে ভালোবেসে আসানসোলকে রিপ্রেজেন্ট করতে মনের মধ্যে একটা সুপ্ত বাসনা ছিল অপূর্বর। আর তাই নিজের মনের ইচ্ছেকে বাস্তবায়িত করতে ইউটিউব ঘাটতে শুরু করে অপূর্ব।

আর সেই ইউটিউব দেখে ছবি আঁকার উদ্যোগ নেয় সে। স্কুলের একটি হলঘরকে এরজন্য ব্যবহার করতে দেয় স্কুল কর্তৃপক্ষ। ১০০ টি আর্টপেপারকে পর পর জোড়া লাগিয়ে প্রথমে ২৫ ফুট বাই ১৮ ফুটের একটি ক্যানভাস তৈরি করে। আর তার উপরেই শুরু হয় ছবি আঁকার কাজ।

এই ছবির কাজ শেষ করতে মোট ৫ দিন লেগেছে। তারমধ্যে ২ দিন লেগেছে ছবি আঁকতে। আর ৩ দিন লেগেছে ছবি রঙ করতে। প্রথাগত শিক্ষা না থাকলেও ছবি আঁকার প্রতি ভালোবাসা রয়েছে আগাগোড়াই। আর তার থেকে অপূর্ব যে এমন সুন্দর ছবি এঁকে ফেলবে, তা কল্পনাও করতে পারে নি তার সহপাঠীরা।

অপূর্বর আঁকা এই ছবি প্রকাশ্যে আসতেই তোলপাড় শুরু হয়েছে সোস্যাল মিডিয়ায়। তার আঁকা ছবিতেই এদিন নেতাজীকে স্মরণ করল তার স্কুল। অপূর্বর আঁকা এই ছবি যাতে রেকর্ডের স্বীকৃতি পায়, তার জন্য বিভিন্ন সংস্থার কাছে আবেদন করা হয়েছে।





 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন