Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩

দিদির দূত হিসেবে বাগদার গ্রামে খাদ্যমন্ত্রী

 ‌

Food-minister-in-Bagda-village

সমকালীন প্রতিবেদন : ‌আগামী পঞ্চায়েত নির্বাচনে বিজেপি রাজ্যের সব আসনে প্রার্থী দিতে পারবে না। এমনই মনে করেন রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ। বুধবার উত্তর ২৪ পরগনার বাগদায় দলীয় কর্মসূচিতে এসে এমনই জানান খাদ্যমন্ত্রী।

দলের নির্দেশে দিদির দূত হিসেবে এদিন বাগদার বয়রা গ্রাম পঞ্চায়েত এলাকায় হাজির হন খাদ্যমন্ত্রী। এদিন সকালে কুলানন্দপুর শিবমন্দিরে পুজো দিয়ে তাঁর কর্মসূচি শুরু করেন। সঙ্গে ছিলেন বাগদা এলাকার তৃণমূল নেতা, কর্মীরা।

অন্যান্য জায়গায় তৃণমূলের নেতা, মন্ত্রীরা দিদির দূত হিসেবে হাজির হতে গিয়ে যেখানে বিভিন্নভাবে অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে পরছেন, সেখানে এদিন গ্রামে পৌঁছাতেই ফুল আর চন্দনের ফোঁটায় খাদ্যমন্ত্রীকে বরণ করে নেন এলাকার মহিলারা।

এদিন গ্রামের বিভিন্নস্তরের মানুষের নানা সমস্যার কথা শোনেন রথীন ঘোষ। সমস্যা সমাধানেরও আশ্বাস দেন। গ্রামবাসীদের কাছ থেকে পাওয়া সমস্যার বিষয়গুলি নিয়ে দলীয় কর্মীদের সঙ্গে আলোচনাও করেন। দুপুরে এলাকার একটি বাড়িতে রুটি, তরকারি দিয়ে মধ্যাহ্নভোজ সারেন।

পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, '‌রাজ্যে ৭৮ হাজার বুথ রয়েছে। গ্রাম পঞ্চায়েত স্তরে ৬৩ হাজার আসন রয়েছে। পঞ্চায়েত সমিতির আসন রয়েছে ৯৯৯১ টি। আর জেলা পরিষদের আসন সংখ্যা ৭ হাজার। এই সব আসনে বিজেপি প্রার্থী দিতে পারবে না। বিজেপি তাদের মিছিলে, বুথে টাকা দিয়ে লোক জোগাড় করে।'

এদিন গ্রামে তাঁকে যেভাবে অভ্যর্থনা জানানো হয়, তাতে আপ্লুত তিনি। এই সম্পর্কে সাংবাদিকদের সামনে খাদ্যমন্ত্রী বলেন, 'কিছু ক্ষেত্রে গ্রামের মানুষ তাদের বক্তব্য তুলে ধরতে গিয়ে কখনও কখনও অতি উৎসাহী হযে পরছেন। আর সেগুলিই সংবাদ মাধ্যমে বেশি করে তুলে ধরা হচ্ছে। কিন্তু আজ সে পরিবেশ তৈরি হয়েছে, সেটি অভাবনীয়।'






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন