Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩

ভুয়ো আইনজীবী গ্রেপ্তার

 ‌

Fake-lawyer-arrested

সৌদীপ ভট্টাচার্য : ‌বার অ্যাসোসিয়েশনের সহযোগিতায় আদালত চত্বরেই ধরা পরলো ভুয়ো আইনজীবী। প্রতারিত ব্যক্তির অভিযোগের ভিত্তিতে বার অ্যাসোসিয়েশনের আইনজীবীরা ওই প্রতারক ব্যক্তিকে ধরে পুলিশের হাতে তুলে দিলেন। উত্তর ২৪ পরগনার বারাসতের এই ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

নিলয় দত্ত নামে এক ব্যক্তির অভিযোগ, নিজেকে আইনজীবী রাজীব চৌধুরী বলে পরিচয় দিয়ে এক অভিযুক্তকে জামিন করিয়ে দেওয়ার নাম করে ওই ব্যক্তি নিলয়বাবুর কাছ তেকে ৫০ হাজার টাকা নেয়। নিলয়বাবু বারাসত আদালতে এসে জানতে পারেন, রাজীব চৌধুরী নামে কোনও আইনজীবী বারাসত আদালতে নেই।


পরে জানা যায়, রাজীব চৌধুরী পরিচয় দিয়ে যে ব্যক্তি নিজেকে আইনজীবী হিসেবে জাহির করেছে, সে আসলে একজন প্রতারক। তার আসল নাম আনিসুর রহমান। নিউ টাউন এলাকায় তার একটি ল ফার্ম রয়েছে। আইনজীবী হিসেবে পরিচয় দিয়ে এর আগেও সে একাধিক প্রতারণা করেছে বলে অভিযোগ।

শুধু তাই নয়, ওই ব্যক্তি নিজেদে তৃণমূলের মুখপাত্র হিসেবে পরিচয় দিয়ে বিভিন্ন জায়গা থেকে টাকা তুলেছে। এব্যাপারে তৃণমূলের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য ওই ব্যক্তির বিরুদ্ধে বালি থানায় কিছুদিন আগে অভিযোগও দায়ের করেছেন। 


এদিনের প্রতারণার ঘটনা বারাসত বার অ্যাসোসিয়েসন জানতে পেরে সংগঠনের সদস্যরা ওই প্রতারক ব্যক্তিকে আটক করে তার কাছ থেকে ৫০ হাজার টাকা উদ্ধার করে প্রতারিত ব্যক্তির হাতে সেই টাকা তুলে দেন। 

পরে তাকে বারাসত থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে বারাসত থানার পুলিশ। বারাসত বার অ্যাসোসিয়েশনের সদস্য আইনজীবী অলক সমাজপতি জানান, বারাসত বার অ্যাসোসিয়েশন দীর্ঘদিন ধরে ঐতিহ্যের সঙ্গে কাজ করছে। এখানে এসে কেউ প্রতারণা করে রেহাই পাবে না।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন