Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩

‌ঠান্ডায় জবুথবু, ‌সন্ধে নামতেই ফাঁকা রাস্তা

Chilling-in-the-cold

শম্পা গুপ্ত : বছরের শুরু থেকেই ঠান্ডায় জবুথবু ‌পুরুলিয়া জেলা। আর বৃহস্পতিবার এবারের সর্বনিম্ন তাপমাত্রা এসে দাঁড়ালো। এদিন তাপমাত্রা নেমে দাঁড়ালো ১০ এ। ফলে এদিনই ছিল জেলার এই মরসুমের শীতলতম দিন। শীতের বলি হলেন জেলার এক বৃদ্ধা নাগরিক।

২০২৩ সাল পরতেই ঝোড়ো ইনিংস খেলতে শুরু করেছে শীত। প্রতিদিনই একটু একটু করে তাপমাত্রা নামতে শুরু করেছে। জেলার অয়োধ্যা পাহাড়ের তাপমাত্রা শহরের থেকে আরও কিছুটা কম। ফলে এই মুহূর্তে যারা অযোধ্যা পাহাড়ে বেড়াতে এসেছেন, তাঁরা এই শীত বেশ উপভোগ করছেন।


এদিন সকাল থেকেই রোদের দেখা মেলে নি। সঙ্গে উত্তরে হাওয়া বইছে। শীতের হাত থেকে রক্ষা পেতে পথচলতি মানুষকে শীতের একাধিক পোষাক চাপিয়ে যাতায়াত করতে দেখা গেছে। সন্ধের পর রাস্তা এবং দোকানগুলিতে মানুষজনের আনাগোনাও কমে যাচ্ছে। শীতের হাত থেকে রক্ষা পেতে আগুন পোহাতেও দেখা যাচ্ছে।


এদিকে ঠান্ডার হাত থেকে রক্ষা পেতে আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হন কোটশিলা থানার বেলামু গ্রামের ৬৭ বছরের বৃদ্ধা সৈইমনি সিংমুড়া। তাকে প্রথমে কোটশিলা ব্লক প্রাথমিক হাসপাতালে এবং পরে পুরুলিয়া দেবেন মাহাতো সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বৃহস্পতিবার ভোরে সেখানেই তার মৃত্যু হয়।   







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন