Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২

বিজ্ঞান মেলায় সেরাদের পুরষ্কার

 ‌

Prize-for-the-best-in-science-fair

শম্পা গুপ্ত : জেলা বিজ্ঞান কেন্দ্রে অনুষ্ঠিত বিজ্ঞান মেলায় সেরার পুরষ্কার পেল পুরুলিয়া জেলার ৪ টি স্কুল। এই স্কুলগুলি হল– সৈনিক স্কুল, বিএসএস সেন্টার পাবলিক স্কুল, সেন্ট জেভিয়াস স্কুল এবং সেন্ট পিটার স্কুল। আজই শেষ হল দুদিনের এই বিজ্ঞান মেলা।

আজ শেষ দিনে সেরা মডেলগুলির জন্য পুরষ্কার প্রাপকদের হাতে পুরষ্কার তুলে দিলেন পুরুলিয়ার অতিরিক্ত জেলাশাসক মুফতি সামিম সৈকত, সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ বিবেক চক্রবর্তী, জেলা বিজ্ঞান কেন্দ্রের আধিকারিক ধ্রুবজ্যোতি চট্টোপাধ্যায়। 

উল্লেখ্য, বিজ্ঞান কেন্দ্রের এবারের বিজ্ঞান মেলায় জেলার ২১ টি বিদ্যালয় থেকে ৭২ টি মডেল অংশ নিয়েছিল। এর পাশাপাশি, শিশু বিভাগে ২৫ টি মডেল অংশ নিয়েছিল। দুদিন ধরে প্রদর্শনী চলার পর আজ সেরা মডেলদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়। 

এব্যাপারে বিজ্ঞান কেন্দ্রের আধিকারিক ধ্রুবজ্যোতি চট্টোপাধ্যায় জানিয়েছেন, ব্যক্তিগত বিভাগে সেন্ট জেভিয়ার্স স্কুলের রত্নদীপ কুন্ডু, সেন্ট পিটার স্কুলের স্নেহাশীষ মাঝি, দলগত বিভাগে পুরুলিয়ার সৈনিক স্কুলের সৌভিক কুমার, সৌমিক মাহাতো এবং বিএসএস সেন্ট্রাল পাবলিক স্কুলের প্রবাল ব্যানার্জি ও সায়ন চক্রবর্তী সেরা‌র শিরোপা পেয়েছে। 

এই পুরষ্কারপ্রাপ্তির সুবাদে এই ছাত্রছাত্রীরা রাজ্য স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পেয়েছে। পাশাপাশি, শিশু বিভাগে শচীন গুপ্ত মেমোরিয়াল ট্রফি পুরষ্কার পেয়েছে পুরুলিয়ার নবোদয় বিদ্যালয়ের রণবীর খাঁ এবং তপোবন স্কুলের অদ্রিশা সরকার। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন