Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২

অনিয়মের তালিকায় খাঁটুরা হাইস্কুলের জীবনবিজ্ঞানের শিক্ষিকার নাম

 

Life-science-teacher

সমকালীন প্রতিবেদন : ‌অনিয়মের নিয়োগ তালিকায় এবারে উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার ঠাকুরনগরের এক শিক্ষিকার নাম উঠে এলো। তিনি গোবরডাঙার খাঁটুরা হাইস্কুলের জীবনবিজ্ঞানের শিক্ষিকা হিসেবে কর্মরত। এই শিক্ষিকার পরিবারের সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রীর আত্মীয়তার সম্পর্ক রয়েছে বলে কটাক্ষ করছে বিরোধীরা।

রাজ্য স্কুল শিক্ষা দপ্তরের পক্ষ থেকে অনিয়মের নিয়োগের যে তালিকা প্রকাশ করা হয়েছে, সেই তালিকায় শিক্ষিকা হিসেবে ৯৫২ নম্বরে নাম রয়েছে ঠাকুরনগরের চৌরঙ্গী শিমুলপুর এলাকার বাসিন্দা সুস্মিতা দাসের। তিনি গোবরডাঙার খাঁটুরা হাইস্কুলে জীবন বিজ্ঞান বিষয়ের শিক্ষিকা হিসেবে কর্মরত রয়েছেন।

এব্যাপারে সংবাদমাধ্যমের পক্ষ থেকে ওই শিক্ষিকার বাড়িতে যোগাযোগ করা হলে, তাকে পাওয়া যায় নি। তার এক আত্মীয় দাবি করেন, তাদের মেয়ে যথেষ্ট মেধাবী। সে তার মেধার জোরেই চাকরি পেয়েছে। এখানে কোনও অনিয়মের ঘটনা ঘটে নি। 

কিভাবে তাদের মেয়ের নাম অনিয়মের তালিকায় উঠে এসেছে, তা জানতে তারা শিক্ষা দপ্তরের সঙ্গে যোগাযোগ করেছেন। প্রয়োজন হলে তারা আদালতের দ্বারস্থ হবেন বলে তিনি ক্যামেরার সামনে জানান।

সুস্মিতা দাস যে স্কুলে শিক্ষকতা করেন, সেই স্কুলের পরিচালন কমিতির সভাপতি শঙ্কর দত্ত জানান, যদি কোনও অনিয়মের মাধ্যমে তিনি চাকরি পেয়ে থাকেন, তাহলে আইন তার ব্যবস্থা হবে। এব্যাপারে স্কুল কমিটিতে আলোচনা চলছে। পরিচালন কমিটি যতাযথ ব্যবস্থাগ্রহন করবে।

স্থানীয় বিজেপি নেতা প্রদীপ মুখার্জি জানান, অনিয়মের মাধ্যমে শিক্ষকতার চাকরি পাওয়ার ক্ষেত্রে যদি কোনও বিজেপি নেতা জড়িত থাকে, দল তার পেছনে থাকবে না। আইন আইনের পথে চলবে।  







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন