Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২

শিক্ষাকর্মী নিয়োগে অনিয়মের তালিকায় বনগাঁর বিজেপি কর্মী

 

Bongaon-BJP-workers-in-the-list

সমকালীন প্রতিবেদন : ‌স্কুলে শিক্ষাকর্মী নিয়োগে অনিয়মের তালিকায় নাম উঠলো বনগাঁর এক বিজেপি কর্মীর। আর এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হযেছে রাজনৈতিক চাপানউতোর। যদিও ওই বিজেপি কর্মীর দাবি, তিনি সঠিক পথেই চাকরি পেয়েছেন।

রাজ্যের বিভিন্ন স্কুলে শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগে ব্যাপক অনিয়ম হয়েছে, এই অভিযোগ তুলে হাইকোর্টে মামলা চলছে। হাইকোর্টের নির্দেশে এব্যাপারে সিবিআই তদন্তও করছে। আর সেই তদন্তেই উঠে আসছে নানা অনিয়ম।

তদন্তের সূত্র ধরেই দিন দুই আগে হাইকোর্টের নির্দেশে রাজ্য স্কুল শিক্ষা দপ্তর একটি তালিকা প্রকাশ করেছে। সেই তালিকায় অনিয়মের মাধ্যমে শিক্ষক এবং শিক্ষাকর্মী পদে চাকরি পেয়েছেন, এমন ব্যক্তিদের নাম রয়েছে।

আর এই তালিকায় এবারে বনগাঁর বিজেপি কর্মী গোবিন্দ বিশ্বাসের নাম উঠে এসেছে। ৮২৬ নম্বরে তার নাম রয়েছে। তিনি ২০১৮ সাল থেকে বনগাঁর বোয়ালদহ হাইস্কুলে চতুর্থ শ্রেণীর কর্মী হিসেবে চাকরি করছেন। 

এব্যাপারে তার অবশ্য দাবি, স্কুল শিক্ষা দপ্তর থেকে বিজ্ঞপ্তি প্রকাশের পর নিয়ম মেনে ফর্ম ফিলাপ করে, নির্দিষ্ট দিনে পরীক্ষা দিয়ে র‌্যাঙ্ক করে, স্কুল শিক্ষা দপ্তরের দেওয়া নিয়োগপত্র নিয়েই তিনি স্কুলে চাকরিতে যোগদান করেছেন।

সমস্ত নিয়ম মেনে চাকরিতে যোগদান করার পরেও কি করে তার নাম এই তালিকায় উঠে এলো, তা তিনি বুঝতে পারছেন না বলে গোবিন্দ বিশ্বাস দাবি করেছেন। আত্মপক্ষ সমর্থনের জন্য হাইকোর্টকে যা জানানোর তিনি তা জানাবেন।  

এব্যাপারে বনগাঁর বিজেপি নেতা দেবদাস মন্ডল পরিষ্কার জানিয়েছেন, স্কুলে চাকরি পাওয়ার ক্ষেত্রে যারা যোগ্য, তাঁরা দিনের পর দিন রাস্তায় নেমে আন্দোলন করছেন। অথচ যারা অযোগ্য, তারা চাকরি করছেন। ‌

এই পরিস্থিতিতে তাঁর মত, যারা অনিয়ম করে চাকরি পেয়েছেন, তাদের চাকরি চলে যাওয়াই উচিৎ। তাতে তিনি যেই রাজনৈতিক দলের কর্মীই হোন না কেন।

শুধু গোবিন্দ বিশ্বাসই নয়, এই অনিয়মের তালিকায় বনগাঁ মহকুমার বেশ কয়েকজনের নাম স্থান পেয়েছে। আর এই তালিকাই এখন আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন