Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২

আবাস যোজনার তালিকা থেকে নাম বাদ, আশা কর্মীর বাড়ি ঘেরাও

 

Asha-Karmi-house-surrounded

সমকালীন প্রতিবেদন : প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকা থেকে নাম বাদ যাওয়ায় আশা কর্মীর বাড়ি ঘেরাও করলেন বঞ্চিতরা। ক্ষুব্ধ গ্রামবাসীদের অভিযোগ, বাড়ি পাওয়ার যোগ্যতা থাকলেও তাদের নাম তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকে। 

জানা গেছে, বাগদা ব্লকের রণঘাট গ্রাম পঞ্চায়েতের পুরদহ গ্রামের আশা কর্মী উমা মন্ডলের বাড়িতে সোমবার হাজির হন একদল ক্ষুব্ধ গ্রামবাসী। তারা প্রত্যেকেই প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকা থেকে নাম বাদ যাওয়া স্থানীয় বাসিন্দা। 

তাদের অভিযোগ, তারা প্রত্যেকেই দরিদ্র। তাদের স্বামীরা কেউ ভ্যানরিক্সা চালিয়ে, আবার কেউ দিনমজুরি করে সংসার চালান। অথচ তাদের নাম এই তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। সেখানে যাদের পাকা বাড়ি আছে, এমনকি দোতলা বাড়ি আছে, তাদের নাম তালিকায় রয়েছে।

এই তালিকা তৈরি করেছেন এলাকার আশা কর্মী উমা মন্ডল। এই অভিযোগ তুলে এদিন গ্রামের বঞ্চিতরা ওই আশাকর্মীর বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন। যদিও তারা ঘেরাও করেন নি বলে দাবি করেছেন। তাদের দাবি, তারা জানতে এসেছেন, কেন তাদের নাম বাদ গেল।

এব্যাপারে আশা কর্মী উমা মন্ডলের দাবি, প্রশিক্ষণের সময় বাগদার বিডিও সাহেব যেমনভাবে সার্ভে করার নির্দেশ দিয়েছিলেন, তিনি সেভাবেই সার্ভে করে তালিকা বিডিও অফিসে জমা দিয়েছেন। এই বিষয়ে তার কিছু করার নেই।

বিক্ষোভ, ঘেরাও এর ঘটনায় আতঙ্কিত আশা কর্মী এবং তার পরিবার। বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বাগদা থানার পুলিশ। পরে পুলিশের সহযোগিতায় ঘেরাওমুক্ত হন আশা কর্মী এবং তার পরিবার।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন