Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২১ নভেম্বর, ২০২২

রাজ্যের দুই জেলায় দুই ভিন্ন চিত্র

Two-different-pictures-in-two-districts

সমকালীন প্রতিবেদন : ‌প্রতিশ্রুতি পালন না করায় বেহাল রাস্তা মেরামতির দাবিতে একদিকে যখন আন্দোলনে নেমেছেন গ্রামবাসীরা অন্যদিকে, গ্রামবাসীদের দাবি মেনে প্রশাসনের উদ্যোগে চালু হলো নতুন সাঁকো। সোমবার রাজ্যের দুই জেলায় দেখা গেল ভিন্নধর্মী এই দুই চিত্র।  

দক্ষিন ২৪ পরগনার বাসন্তীর জয়গোপালপুর এলাকায় প্রায় পাঁচ কিলোমিটার রাস্তার বেহাল দশা। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় খানাখন্দে ভরে গেছে রাস্তাটি। ফলে সেই রাস্তা দিয়ে চলাচল করা বিপজ্জনক হয়ে পরেছে। বর্ষার সময় পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে পরে। 

স্থানীয়দের অভিযোগ, রাস্তা মেরামতির জন্য প্রশাসন থেকে জন প্রতিনিধি সবার কাছে অনুরোধ করা হয়েছে। কিন্তু সুরাহা কিছু হচ্ছে না। গ্রামবাসীদের আরও অভিযোগ, ভোটের সময় রাজনৈতিক দলের নেতারা এসে প্রতিশ্রুতি দিলেও ভোট শেষ হয়ে গেলে সেই প্রতিশ্রুতি আর পূরণ করা হচ্ছে না। 

এদিকে, এতোদিন ধরে জীবনের ঝুঁকি নিয়ে ‌বাঁশের উপর দিয়ে পারাপার করছিলেন গ্রামের বাসিন্দারা। অবশেষে সেচ দপ্তরের সহযোগিতায় ২৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত হলো কাঠের সেতু। এই ঘটনা হুগলী জেলার মগরা এলাকায়। ফলে দীর্ঘদিনের দাবি পূরণ হল গ্রামবাসীদের।

হুগলীর মগরা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের বনের মাঠ এবং জয়পুর পাম্প কলোনীর কুন্তি নদীর উপর সংযোগকারী বাঁশের সাঁকোর জায়গায় কাছের সেতু নির্মাণের জন্য দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন এলাকার বাসিন্দারা। 

সেই দাবি মেনে অবশেষে হুগলী জেলা প্রশাসন এবং মগরা ব্লক প্রশাসনের উদ্যোগে এবং সেচ দপ্তরের সহযোগিতায় ২৫ লক্ষ টাকা ব্যয়ে একটি কাঠের সেতু নির্মাণ করা হল। সোমবার সেই সেতুর উদ্বোধন করলেন জেলা শাসক পি দীপাপ প্রিয়া। স্থানীয় পঞ্চায়েতের প্রতিনিধিরা। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন