Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২ নভেম্বর, ২০২২

গাইঘাটায় প্রতিবন্ধী কৃষকের জমির ফসল নষ্ট করলো দুষ্কৃতীরা

The-miscreants-destroyed-the-crops

সমকালীন প্রতিবেদন : ‌প্রতিবন্ধী কৃষকের জমির ফসল নষ্ট করে দিল দুষ্কৃতীরা। রাতের অন্ধকারে কয়েক হাজার টাকার এই ফসল নষ্ট করে দেওয়া হয়েছে। ফলে চরম আর্থিক সমস্যায় পরেছেন শারীরিকভাবে প্রতিবন্ধী এক কৃষক।

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার ধর্মপুর পারুইপাড়া এলাকার কৃষক দেবদাস মন্ডল তাঁর জমিতে ভেন্ডি চাষ করেছিলেন। চাষের উপরে নির্ভার করেই তাঁর পরিবার চলতো। ধার করে তিনি ভেন্ডি চাষ করেছিলেন।


বুধবার সকালে তাঁর স্ত্রী জমিতে গিয়ে দেখেন, জমির সমস্ত ভেন্ডি গাছ কেটে দেওয়া হয়েছে। এমন দৃশ্য দেখে হতাশ হয়ে পরেন তিনি। বাড়ি ফিরে সমস্ত ঘটনা জানান স্বামীকে। এরপর বিষয়টি গাইঘাটা থানায় জানানো হলে পুলিশ ঘটনার তদন্তে গ্রামে উপস্থিত হয়। 


জানা গেছে, বছর কয়েক আগে অসুস্থ হয়ে পরেন কৃষক দেবদাস মন্ডল। এরপর থেকে তিনি শারীরিকভাবে প্রতিবন্ধী হয়ে পরেন। কাজ করার ক্ষমতা প্রায় হারিয়ে ফেলায় লোক দিয়ে চাষের কাজ চালিয়ে কোনওরকমে সংসার চালান।


এই পরিস্থিতিতে তাঁর জমির সমস্ত ভেন্ডি গাছ কেটে দেওযায় প্রায় ৬০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তিনি। মঙ্গলবার রাতেই এই কান্ড ঘটানো হয়েছে। কিভাবে এই ক্ষতি সামলাবেন, তা ভেঙে পাচ্ছেন না কৃষক দেবদাস মন্ডল। এই ঘটনার সঙ্গে কারা জড়িত, পুলিশ তা তদন্ত করে দেখছে।  






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন