Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২

রেলকর্মীর কেরামতিতে ‌৫০০ টাকার নোট হয়ে গেল ২০ টাকা

The-feat-of-the-railway-worker

সমকালীন প্রতিবেদন : ‌হাতসাফাইয়ের এ এক অভিনব নিদর্শন। আর এই হাতসাফাইয়ের অভিযোগে অভিযুক্ত হলেন খোদ রেলের এক কর্মী। টিকিট কাউন্টারে বসে থাকা সেই কর্মী নিমেষের মধ্যে হাত সাফাই করে যাত্রীর দেওয়া ৫০০ টাকার নোটকে ২০ টাকায় পরিণত করে ফেললেন। 

নেট দুনিয়ায় সেই ছবি ভাইরাল হতেই নড়েচড়ে বসেছে রেল কর্তৃপক্ষ। একজন সরকারি কর্মীর এহেন আচরণে অবাক নেটিজেনরা। অভিযুক্ত রেল কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথা ভাবছে রেল কর্তৃপক্ষ।

দিল্লির হজরত নিজামউদ্দিন রেলওয়ে স্টেশনের ব্যস্ততম টিকিট কাউন্টার। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, ওই টিকিট কাউন্টার থেকে টিকিট কাটার জন্য দাঁড়িয়ে থাকা এক ট্রেন যাত্রী দিল্লি থেকে গোয়ালিয়র যাওয়ার জন্য টিকিট কাউন্টারের সামনে দাঁড়িয়ে আছেন। 

সুপারফাস্ট ট্রেনের একটি টিকিট কাটার জন্য তিনি কাঁচে ঢাকা কাউন্টারের ভেতরের এক রেলকর্মীকে একটি ৫০০ টাকার নোট দিলেন। কথা বলার ফাঁকেই কয়েক সেকেন্ডের মধ্যে অভিনব কায়দায় অন্য হাত দিয়ে সেই ৫০০ টাকা সরিয়ে তার জায়গায় কুড়ি টাকার নোট সামনে আনলেন ওই রেলকর্মী।

এরপর ওই রেল কর্মী ওই যাত্রীকে বলেন, ট্রেনের টিকিটের মূল্য ১২৫ টাকা। আর তাই তাকে আরও টাকা দিতে হবে। রেলের ওই কর্মীর কাছ থেকে এমন কথা শুনে অবাক হয়ে যান ওই রেল যাত্রী। কয়েক সেকেন্ডের ওই ঘটনার গোটাটাই ভিডিও ছবি হিসেবে ধরা পড়ে ক্যামেরায়। আর সেই ছবি এখন ভাইরাল।

'রেলহুইস্পারস' ‌নামের একটি টুইটার হ্যান্ডেল থেকে এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছাড়া হয়েছে। আর সেখানে কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, নর্দান রেলওয়ের জেনারেল ম্যানেজার, দিল্লির ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার সহ রেলের বিভিন্ন কর্তাদের ট্যাগ করা হয়েছে। 

সেখানে দাবী করা হয়েছে, এই ঘটনাটি এবছরের ২২ নভেম্বরের। আর সেই ছবি পোস্ট করা হয়েছে শুক্রবার অর্থাৎ ২৫ নভেম্বর। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও প্রকাশিত হওয়ার পর মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়। 

ইতিমধ্যেই এই ছবি দেখে ফেলেছেন লক্ষাধিক মানুষ, পছন্দ করেছেন তিন হাজারেরও বেশি সোশ্যাল মিডিয়া ইউজার। পাশাপাশি, অনেকেই মন্তব্য করে জানিয়েছেন, 'এমন ঘটনার স্বীকার তাদের কেউ কেউ আগেও হয়েছেন। এ এক ধরনের অপরাধ।' 

কেউ লিখেছেন, 'এই ধরনের ম্যাজিক এই প্রথম দেখলাম। ঘটনাটি ক্যামেরাবন্দি না হলে কি হতো জানিনা‌।' এই ছবি এরপর নজরে আসে রেল কর্তাদের। আর তারপরেই তারা এ ব্যাপারে নড়েচড়ে বসেন। এক রেল কর্মীর এমন আচরণে লজ্জিত রেল দপ্তর। 

ইতিমধ্যেই নর্দান রেলের এক কর্তা টুইট করে জানিয়েছেন, অভিযুক্ত কর্মীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে রেল কর্তৃপক্ষ। এখন দেখার রেল কর্তৃপক্ষ সত্যিই ওই অভিযুক্ত রেল কর্মীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা গ্রহণ করে কি না।




‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন