Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২

জেলা পরিষদের সভাধিপতিকে দিল্লিতে তলব ইডির

 

Summons-ED-in-Delhi

শম্পা গুপ্ত : পঞ্চায়েত নির্বাচনের আগে আগে জেলা পরিষদের সভাধিপতিকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বুধবার এইমর্মে নোটিশ পাঠিয়ে ইডির পক্ষ থেকে বলা হয়েছে, ১৪ নভেম্বরের মধ্যে দিল্লিতে গিয়ে ইডির দপ্তরে দেখা করতে হবে।

ইডির পক্ষ থেকে এই নোটিশ এসে পৌঁছেছে পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি, তৃণমূল নেতা সুজয় বন্দ্যোপাধ্যায়ের কাছে। উল্লেখ্য, এর আগে এই জেলার বাঘমুন্ডির তৃণমূল বিধায়ক সুশান্ত মাহাতোকেও ইডি তলব করেছিল। এবারে জেলা সভাধিপতিকে তলব করায় জেলার রাজনৈতিক মহলে সোরগোল পরে গেছে।

বিধানসভা নির্বাচনের পর রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী পুরুলিয়ায় এসে কয়লা পাচার কান্ডে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শান্তিরাম মাহাতো, পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায় এবং বাঘমুন্ডির তৃণমূল বিধায়ক সুশান্ত মাহাতোকে জড়িয়ে নানা মন্তব্য করেছিলেন।

আর তারপর সুশান্ত মাহাতো এবং সুজয় বন্দ্যোপাধ্যায়কে ইডির তলবের ঘটনায় রাজনৈতিক উদ্দেশ্য আছে বলে মন্তব্য করেছে তৃণমূল। বিজেপির জেলা সভাপতি বিবেক রাঙ্গা সুজয় বন্দ্যোপাধ্যা‌য়ের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ তুলেছেন। আর সেই কারণে ইডি সুজয়বাবুকে তলব করেছে বলে তাঁর অভিমত।

এব্যাপারে অবশ্য সুজয় বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এটা পুরোটাই রাজনৈতিক চক্রান্ত। নোটিশ পেয়েছেন বলে জানিয়ে সুজয়বাবুর বক্তব্য, ১৪ নভেম্বর দিল্লিতে ডাকলেও, সেই দিন পুরুলিয়ায় তাঁর আয়োজনে একটি কর্মসূচি রয়েছে।  

আর তাই ১৪ এবং ১৫ নভেম্বরের পর যাতে তাঁকে ডাকা হয়, তার আবেদন জানিয়ে ইডির দপ্তরে চিঠি পাঠাবেন সুজয়বাবু। পাশাপাশি তিনি আরও জানান, ইডি যা যা জানতে চায়, নথি সহ সমস্ত প্রশ্নের উত্তর দিয়ে ইডির কাছ থেকে ক্লিনচিট সার্টিফিকেট নিয়ে ইডির বিরুদ্ধে আইনী ব্যবস্থাগ্রহন করা যায় কি না, তা নিয়ে ভাববেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন