Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৪ নভেম্বর, ২০২২

স্কুলে‌র ছাদবাগানের সবজি মিড ডে মিলে

 

School-roof-garden

সমকালীন প্রতিবেদন : ছাত্র সংখ্যা কম হলেও স্কুলের শিক্ষকদের উদ্যোগ রয়েছে যথেষ্ট। আর তাই মিড ডে মিলে নিজেদের স্কুলের পড়ুয়াদের সু‌ষম এবং স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন করার উদ্দেশ্যে স্কুলের ছাদেই তৈরি করা হল বাগান। সোমবার শিশু দিবসে সেই ছাদবাগানের উদ্বোধন হল।

উত্তর ২৪ পরগনার বনগাঁ ব্লকের কালুপুর গ্রাম পঞ্চায়েতের আসাননগর নরনারায়ণ আদর্শ বিদ্যালয় কর্তৃপক্ষ স্কুলের ছাত্রছাত্রীদের উৎসাহিত করতে প্রতি বছর শিশু দিবসে বিশেষ কিছু অনুষ্ঠানের আয়োজন করে আসছে। এবছর বিশেষভাবে সক্ষম ছেলেমেয়েদের মধ্যে অঙ্কন মেলার আয়োজন করা হয়েছিল।

পাশাপাশি, স্কুল প্রাঙ্গণে গোটা দিন ধরে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুধু তাই নয়, যারা স্কুলের জন্য জমি দান করেছিলেন, এদিন তাঁদের স্মৃতিতে তাঁদের নামের ফলক উন্মোচন করা হয়। এদিন স্কুলের নিজস্ব লোগোর উদ্বোধনও করা হয়। 

স্কুলের খুদে ছাত্রছাত্রীদের জন্য স্কুলের ছাদেই তৈরি করা হয়েছে একটি বাগান। এখানে শিক্ষক–শিক্ষিকাদের তত্ত্বাবধানে ফলবে জৈব সারের নানা সবজি। স্বাস্থ্যসম্মত সেই সবজি স্কুলের মিড ডে মিলের রান্নায় ব্যবহার করা হবে। এমনই জানালেন স্কুলের সহ শিক্ষক গোবিন্দ ভট্টাচার্য। এদিন সেই ছাদবাগানেরও উদ্বোধন হল।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বনগাঁ ১ নম্বর চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক মালবিকা বিশ্বাস সহ দপ্তরের অন্যান্য কর্মীরা। স্কুল কর্তৃপক্ষের এমন উদ্যোগে আপ্লুত বিদ্যালয় পরিদর্শক। 

এদিনের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কালুপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান মুক্তি সরকার, স্কুল পরিচালন কমিটির সভাপতি প্রদীপ সরকার, স্কুলের ভারপ্রাপ্ত শিক্ষক শ্যামসুন্দর প্রামানিক সহ বিশিষ্টজনেরা।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন