Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৩ নভেম্বর, ২০২২

কালভার্টের কাজ শেষ করার দাবিতে বাগদায় রাস্তা অবরোধ

 ‌‌

Roadblocks-in-Bagda

সমকালীন প্রতিবেদন : ‌কালভার্ট তৈরির কাজ মা‌ঝ পথে বন্ধ করে দেওয়া হয়েছে। আর এই অসমাপ্ত কালভার্টের কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। আর তারই প্রতিবাদে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন এলাকার সাধারণ মানুষ। রবিবার সকালে উত্তর ২৪ পরগনার বাগদা থানার মামাভাগিনা এলাকায় এই অবরোধের কর্মসূচি নেওয়া  হয়।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বাগদার হেলেঞ্চা থেকে মামাভাগিনা পর্যন্ত একাধিক কালভার্টের কাজ অসমাপ্ত অবস্থায় রেখে দেওয়া হয়েছে। প্রায় ৬ মাস ধরে এই পরিস্থিতি চলছে। এর ফলে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। স্থানীয়দের অভিযোগ, এপর্যন্ত ৩ টি দুর্ঘটনায় দুজনের প্রাণ গেছে। আহত হয়েছেন আরও কয়েকজন। 


অবিলম্বে অসমাপ্ত কালভার্টের কাজ শেষ করে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে দেওয়ার দাবিতে রবিবার সকালে মামাভাগিনার কাঁঠালতলা এলাকায় বনগাঁ–বাগদা রাজ্য সড়ক অবরোধ শুরু করেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের এই আন্দোলনে সামিল হন এলাকার পঞ্চায়েত সদস্যও।


এই আন্দোলনকে সমর্থন জানিয়ে এদিন সকালে অবরোধস্থলে হাজির হন বাগদা গ্রাম পঞ্চায়েতের মামাভাগিনা এলাকার তৃণমূল পঞ্চায়েত সদস্য অনুপ ঘোষ। তিনি দাবি করেন, প্রশাসনের কর্তাদের এখানে হাজির হয়ে কথা দিতে হবে, কবে তারা এই অসমাপ্ত কাজ শেষ করবেন।


স্থানীয়দের আরও অভিযোগ, শনিবার রাতেও ভাঙা কালভার্টের কারণে এই এলাকায় দুর্ঘটনা ঘটেছে। ফলে এলাকার মানুষ আতঙ্কে রয়েছেন। নিজেদের দাবির সমর্থনে দীর্ঘ সময় ধরে এই অবরোধ চলে। পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়।










কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন