Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২

‌পাকা সেতুর দাবিতে আন্দোলনে গ্রামবাসীরা

Movement-to-demand-paved-bridge

সমকালীন প্রতিবেদন : পুরনো জরাজীর্ণ কাঠের সেতুর জায়গায় নতুন ‌পাকা সেতু নির্মানের দাবিতে আন্দোলনে নামলেন গ্রামবাসীরা। মঙ্গলবার নিজেদের দাবির সমর্থনে এই আন্দোলনে সামিল হলেন গ্রামবাসীরা। এই ঘটনা উত্তর ২৪ পরগনার বনগাঁ ব্লকের মামুদপুর এলাকায়।

জানা গেছে, বনগাঁ ব্লকের চৌবাড়িয়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের মামুদপুর এলাকায় পার্বতী খালের উপর প্রায় ৩০ মিটার দীর্ঘ একটি কাঠের সেতু রয়েছে। জনবহুল গ্রামীণ রাস্তার সঙ্গে সংযুক্ত এই সেতুটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বেহাল হয়ে পরেছে। 

এই অবস্থায় মাঝেমধ্যেই সেখানে দুর্ঘটনা ঘটছে। রাজ্যের সেচ দপ্তরের বিদ্যাধরী ড্রেনেজ ডিভিশনের অধীনে থাকা এই সেতুটি সংস্কারের জন্য বার বার অনুরোধ করা হলেও কোনও সুরাহা হচ্ছে না বলে অভিযোগ গ্রামবাসীদের। ফলে সেচ দপ্তরের উপর ক্ষোভ বাড়ছে এলাকার মানুষের।

এই সেতুর উপর দিয়ে সাতাশি, গড়ালি, কনকপুর, রুস্তমনগর সহ এলাকার প্রায় ১০ টি গ্রামের কয়েক হাজার মানুষ যাতায়াত করেন৷ বাজার, হাসপাতাল, স্কুল সহ যেকোনও প্রয়োজনে পার্বতী খালের ওপরে থাকা এই দুর্বল সেতু দিয়েই গ্রামের মানুষদেরকে যাতায়াত করতে হয়৷ 

গ্রামবাসীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে এই সেতুর রক্ষণাবেক্ষণ না হওয়ায়, সেতুটি বর্তমানে বিপজ্জনক হয়ে পরেছে। সেকোনও মুহূর্তে বড় বিপদ ঘটে যাওযার আশঙ্কাপ্রকাশ করছেন গ্রামবাসীরা। তাই এই স্থানে পাকা সেতুর দাবিতে মঙ্গলবার সেতুর উপর দাঁড়িয়েই বিক্ষোভ দেখালেন এলাকার ভুক্তভোগী বাসিন্দারা৷ 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন