Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২

দিনের টুকিটাকি : ‌২৪ নভেম্বর, ২০২২

কেন্দ্রীয় মন্ত্রী

দুর্গাপুরে খনি অঞ্চল পরিদর্শন করলেন কেন্দ্রীয় কয়লা মন্ত্রী প্রহ্লাদ জোশি। বৃহস্পতিবার সকালে মন্ত্রী প্রথমে পাণ্ডবেশ্বরের সোনপুর বাজারে খনি পরিদর্শন করেন। সঙ্গে ছিলেন ইসিএলের আধিকারিকেরা। ভিউ পয়েন্ট থেকে সমস্ত খনি এলাকা সরজমিনে খতিয়ে দেখেন। ওই খনিতে এদিন নতুন কোল হ্যান্ডেলিং প্ল্যান্টের উদ্বোধন করেন মন্ত্রী। এরপর তিনি ফরিদপুর থানা এলাকার ঝাঁঝরা খনিতে করেন। এখানে বার্ষিক ৫ লক্ষ মেট্রিক টন কয়লা উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে ঝাঁঝরা প্রজেক্টের এমআইসি ২ এর উদ্বোধন করেন। খনির নিচে নেমে খনিও পরিদর্শন করেন। এদিন তিনি জানান, কয়লা চুরি বন্ধ করতে রাজ্য সরকারের সহযোগিতা দরকার। শুধু এই রাজ্য নয়, সব রাজ্যেরই সহযোগিতা প্রয়োজন। খনি এলাকার মানুষদের পুনর্বাসন নিয়ে এদিন সহযোগিতার আশ্বাস দেন মন্ত্রী। 



গ্রেপ্তার দুই

সোনা পাচারের অভিযোগে কেন্দ্রীয় সংস্থার হাতে ধরা পড়ল শুভ আঢ্য এবং অমিত ঘোষ। বৃহস্পতিবার তাদেরকে গ্রেপ্তার করে ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টেলিজেন্স। ধৃতদের এদিন ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। তবে বিচারক তাদেরকে অর্ন্তবর্তী জামিন মঞ্জুর করেন। প্রসঙ্গত, সম্পর্কে বনগাঁ পুরসভার প্রাক্তন তৃণমূল প্রধান শঙ্কর আঢ্যর ছেলে শুভ এবং শ্যালক অমিত। এদিন ডিআরআই পক্ষ তেকে আদালতেরকাছে ধৃতদের জেল হাজতে পাঠানোর আবেদন জানানো হলেও বিচারক তাদের শর্তসাপেক্ষে জামিন দেন। 



হাতির তান্ডব

সন্ধের পরেই এলাকায় হাতি ঢুকে নষ্ট করে দিচ্ছে জমির ফসল। প্রতিদিনই এমন ঘটনা ঘটছে জলপাইগুড়ির পানঝোরা ও গরুমারা এলাকায়। খাদ্যের লোভে জঙ্গলে থেকে হাতি বের হয়ে আসছে উত্তর ধুপঝোরা আজগর পাড়া এলাকায়। বিঘার পর বিঘা ধান খেত নষ্ট করে দিচ্ছে এই হাতি। বুধবার রাতএও পানঝোরা জঙ্গল থেকে একটি হাতি বেরিয়ে এলাকার একটি বেসরকারি রিসোর্টের বেড়া ভেঙে ভিতরে ঢুকে পরে। হাতিটি দীর্ঘক্ষণ ধরে পাঁকা ধান খেয়ে নষ্ট করে। পরে আগুন জ্বালিয়ে বাসিন্দারা চিৎকার চেচামেচি করলে হাতিটি জঙ্গলের দিকে ফিরে যায়। রাতে এলাকায় বনকর্মীদের লাগাদার টহলদারির দাবি করেছেন বাসিন্দারা।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন