Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

যোগাসনে বিশ্ব জয় রামিশা দফাদারের

 

সমকালীন প্রতিবেদন : ‌যোগাসনে বিশ্বজয় করলো এই রাজ্যের এক স্কুলছাত্রী। পূর্ব বর্ধমানের কালনা ডাঙাপাড়ার বাসিন্দা বছর ১৬ বয়সের এই ছাত্রীর নাম রামিশা দফাদার। সে কালনা হিন্দু গার্লস স্কুলের একাদশ শ্রেণীর ছাত্রী।

এবছরের বিশ্ব যোগাসন প্রতিযোগিতার আসর বসেছিল ভারতের হরিয়ানার কর্নাল শহরে। এই প্রতিযোগিতায় ১৭ টি দেশের ৪৩৭ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। ১৪ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সেই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল কালনার যোগকন্যা হিসেবে পরিচিত রামিশা। ভারতের প্রতিনিধি হিসেবে সে পাঁচটি বিভাগে অংশগ্রহণ করে। এরমধ্যে ৩ টি বিভাগে স্বর্ণপদক, ১ টি বিভাগে রৌপ্য পদক এবং আর একটি বিভাগে ব্রোঞ্জ পদক লাভ করে সে।    

পরিবার সূত্পে জানা গেছে, রামিশা ইতিমধ্যেই রাজ্য এবং জাতীয় স্তরের বহু প্রতিযোগিতায় অংশগ্রহণ করে একাধিকবার সাফল্য পেয়েছে। এবছরই সে এশিয়ান যোগাসন প্রতিযোগিতায় অংশ নিয়ে ২ টি স্বর্ণপদক লাভ করে সে। 

এর আগে ২০১৯ সালে আন্তর্জাতিক যোগাসন প্রতিযোগিতায় অংশ নিয়ে স্বর্ণপদক পায় সে। রামিশার প্রশিক্ষক গৌরাঙ্গ সরকার জানান, নিয়ম করে যোগাসন অভ্যাস এবং কঠোর পরিশ্রমের কারণে এই সাফল্য পেয়েছে রামিশা। আগামী দিনে সে আরও অনেক দূর পৌঁছাবে বলে আশা করেছেন তিনি।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন