Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২

গুজরাটে ‌খাতা খুলেছে, এবারে পশ্চিমবঙ্গেও সিএএ লাগু হবে, দাবি বিজেপির

 

CAA-will-also-be-implemented-in-West-Bengal

সমকালীন প্রতিবেদন : গুজরাটের উদ্বাস্তু মানুষদের নাগরিকত্বের মাধ্যমে সিএএ এর ‌খাতা খোলা হলো। এরপর পশ্চিমবঙ্গে এই পর্ব চালু হবে। এমনই দাবি করলেন বিজেপি বিধায়ক অসীম সরকার। 

পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে শুক্রবার বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার বৈঠক অনুষ্ঠিত হলো নহাটাতে। আর সেখানেই এই দাবি করলেন বিজেপি বিধায়ক।

অসীম সরকার এদিন বলেন, যেসব উদ্বাস্তু বৈধভাবে ভারতের গুজরাটে আশ্রয় নিয়েছিলেন, তাদের ১৯৫৫ সালের আইন অনুযায়ী ভারতের নাগরিকত্ব দেওয়া হল। আর এভাবেই সিএএ এর খাতা খুললো। 

এরপর অবৈধভাবে যারা ভারতের পশ্চিমবঙ্গে এসে আশ্রয় নিয়ে রয়েছেন, তাদের ২০১৯ এর নাগরিকত্ব সংশোধন আইন অনুযায়ী নাগরিকত্ব দেওয়া হবে বলে এদিন অসীম সরকার জানান।

এদিকে, অসীম সরকারের এই বক্তব্যকে কটাক্ষ করে পাগলের প্রলাপ বলে অভিহিত করছেন তৃণমূলের জেলা সভাপতি বিশ্বজিৎ দাস। তিনি বলেন, আমরা যারা ভারতে বসবাস করছি, যাদের ভোটার কার্ড, আধার কার্ড রয়েছে, তারা প্রত্যেকেই ভারতের নাগরিক। তাদের আর আলাদা করে নাগরিকত্ব দেওয়ার কোনও প্রশ্ন নেই।


এদিন বিজেপির এই সাংগঠনিক বৈঠকে দলের একাধিক বিধায়ক, রাজ্য নেতৃত্ব উপস্থিত থাকলেও উপস্থিত ছিলেন না বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর, বিধায়ক সুব্রত ঠাকুর। বিজেপির গোষ্ঠী কোন্দলেন কারণে তারা উপস্থিত ছিলেন না বলে তৃণমূলের দাবি। যদিও বিজেপির বক্তব্য, তাদের মধ্যে কোনও গোষ্ঠীকোন্দল নেই।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন