Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

বাড়ির দখল নিল ব্যাঙ্ক কর্তৃপক্ষ

 

Bank-authorities-take-possession-of-the-house

সমকালীন প্রতিবেদন : ‌‌ব্যাঙ্কের ঋণের টাকা পরিশোধ না করায় ঋণখেলাপির বাড়ির দখল নিল ব্যাঙ্ক কর্তৃপক্ষ। ব্যাঙ্কের পক্ষ থেকে বার বার চিঠি পাঠানোর পরেও ঋণগ্রহীতা এব্যাপারে সহযোগিতা না করায় অবশেষে আদালতের নির্দেশে পুলিশকে সঙ্গে নিয়ে ঋণগ্রহীতার বাড়িতে তালা লাগিয়ে দিল ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

জানা গেছে, উত্তর ২৪ পরগনার হাবড়া থানার কুমড়া গ্রাম পঞ্চায়েতের মহিষা মছলন্দপুর এলাকার বাসিন্দা কওসর মল্লিক ৫ বছর আগে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে ১৪ লক্ষ টাকা ঋণ নেন। নির্দিষ্ট সময় অনুযায়ী ঋণ এবং সুদের টাকা ব্যাঙ্কে পরিশোধ করার কথা ছিল তার।

ব্যাঙ্ক কর্তৃপক্ষের দাবি, ওই ব্যক্তি বেশ কয়েক মাস সঠিক নিয়মে ঋণ শোধ করার কাজ চালিয়ে গেলেও গত ১৯ মাস ধরে তিনি ব্যাঙ্কের সঙ্গে কোনওরকম সহযোগিতা করছেন না। দীর্ঘদিন ধরে তিনি ব্যাঙ্কে কোনও লেনদেন না করায় ব্যাঙ্ক কর্তৃপক্ষ কওসরকে বার বার চিঠি পাঠাচ্ছিল।

বহুবার চিঠি পাঠানোর পরেও কওসর ব্যাঙ্কের সঙ্গে সোগাযোগ না করায় অবশেষে বিচারকের নির্দেশে হাবড়া থানার পুলিশকে নিয়ে বৃহস্পতিবার কওসরের বাড়িতে হাজির হন ব্যাঙ্কের কর্তারা। আর তারপর বাড়ির লোকদের বের করে দিয়ে সেই বাড়ির দখল নেয় ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

এদিন ব্যাঙ্কের পক্ষ থেকে ঋণখেলাপি কওসরের বাড়িতে হাজির হওয়ার পর কওসর এবং তার পরিবারের সদস্যরা ব্যাঙ্কের প্রতিনিধিদের কাছে সময় চেয়ে অনুরোধ করেন। কিন্তু কোনও অনুরোধেই শেষপর্যন্ত কাজ হয় নি।

কিন্তু ব্যাঙ্কের প্রতিনিধিরা জানান, জেলা শাসকের নির্দেশে তাঁরা এখানে এসেছেন। ফলে তাঁদের কিছু করার নেই। এরপর ঋণখেলাপির অভিযোগে কওসরের বাড়িতে তালা লাগিয়ে বাড়ির দেওয়ালে নোটিশ ঝুলিয়ে দেন ব্যাঙ্কের প্রতিনিধিরা।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন