Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২

বস্ত্রহাটের দোকানদারদের জন্য তৈরি হচ্ছে সুপার মার্কেট

 

A-supermarket-is-being-built

সমকালীন প্রতিবেদন : রোদ, বৃষ্টি উপেক্ষা করে পলিথিন টাঙিয়ে বসে সুতি বস্ত্রের হাট। স্বাভাবিকভাবেই নানা সময়ে সমস্যার মধ্যে পরতে হয় এখানকার অস্থায়ী দোকানদারদের। আর এই পরিস্থিতি থেকে মুক্তি দিতে এলাকার বিধায়ক তথা রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের উদ্যোগে তৈরি হচ্ছে উন্নতমানের সুপার মার্কেট।

উত্তর ২৪ পরগনার হাবড়ার জয়গাছি এলাকায় বস্ত্রের হাট দীর্ঘদিনের পুরনো। এখানকার ব্যবসায়ীরা এলাকার বিধায়কের কাছে স্থায়ী দোকানঘরের জন্য আবেদন করেছিলেন। আর সেই আবেদনে সাড়া দিয়ে রাজ্য সরকারের কাছ থেকে আর্থিক অনুমোদন জোগাড় করে আনেন বিধায়ক।

আর তারপরই বছরখানেক আগে এই এলাকায় শুরু হয় সুপার মার্কেট তৈরির কাজ। মঙ্গলবার নির্মীয়মান সেই মার্কেট পরিদর্শনে আসেন এলাকার বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিক। সঙ্গে ছিলেন পুরসভার প্রধান নারায়ণ সাহা, অন্যান্য কাউন্সিলর এবং বাস্তুকারেরা। 

বিধায়ক আশাপ্রকাশ করেন, আগামী তিন মাসের মধ্যে রাজ্যের মুখ্যমন্ত্রীর হাত দিয়ে এই মার্কেটের উদ্বোধন করানো সম্ভব হবে। তিনি বলেন, এই মার্কেট চালু হলে বস্ত্র হাটের দোকানদারদের একটি স্থায়ী আস্তানা হবে। তাদের স্থায়ী জীবিকার ব্যবস্থা হবে।

রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্স গতকালই দমদম স্টেশন থেকে হাবড়ার এক অস্ত্র কারবারিকে গ্রেপ্তার করেছে। এব্যাপারে এসটিএফের কাজের প্রশংসা করে এদিন জ্যোতিপ্রিয় মল্লিক অভিযোগ করেন, বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তানে তৈরি আগ্নেয়াস্ত্র সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকছে। সীমান্ত সুরক্ষার দায়িত্ব কেন্দ্র সরকারের। সেই কাজে তারা ব্যর্থ।


হাবড়ার পুরপ্রধান নারায়ণ সাহা জানান, রাজ্য সরকারের দেওয়া প্রায় ১৪ কোটি টাকায় এই সুপার মার্কেটটি নির্মিত হচ্ছে। ৫ তলা বিশিষ্ট এই মার্কেটে ৮২২ টি দোকান ঘর তৈরি হচ্ছে। হাবড়ার বস্ত্রহাটের অস্থায়ী দোকানদারদের এখানে ব্যবসার জন্য জায়গা দেওয়া হবে।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন