Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২

ডালি আর কুলোর দাম আকাশ ছোঁয়া

The-prices-of-Dali-and-Kulo-have-skyrocketed

সমকালীন প্রতিবেদন : দিন কয়েক পরেই ছট পুজো। আর এই ছটপুজোর অন্যতম উপকরণ বাঁশের ডালি আর কুলো। এবছর সেই ডালি, কুলো কিনতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে ক্রেতাদের। সমস্যায় পরছেন বিক্রেতারাও। কারণ, এবছর বাঁশের দাম বেশি থাকায় ডালি, কুলোর দামও বেড়ে গেছে।  

আগামী রবিবার থেকে শুরু হচ্ছে ছটপুজো। সোমবার ভোররাত থেকে ছটপুজোয় মেতে উঠবেন হাজার হাজার ভক্ত। আর এখন তারই প্রস্তুতি চলছে। এই পুজোয় নানা ফল, ফুল ইত্যাদি সাজিয়ে তুলতে বাঁশের তৈরি ডালি এবং কুলো প্রয়োজন হয়।


মালদার কালিয়াগঞ্জের একটি হাটে ছটপুজো উপলক্ষ্যে বাঁশের ডালি এবং কুলো নিয়ে হাজির হয়েছেন বিক্রেতারা। আর এই কুলো কিনতে আশপাশ গ্রাম থেকে হাজির হন বহু মানুষ। কিন্তু এবারে এই সামগ্রী কিনতে এসে মাথায় হাত পরেছে তাঁদের।


এই হাটে ডালি এবং কুলো কিনতে আসা এক ক্রেতা জানালেন, অন্যান্যবারের থেকে এবছর বাঁশের ডালি এবং কুলোর দাম অনেকটাই বেশি। কিন্তু উপায় নেই। ছটপুজোয় এই সামগ্রীগুলি খুবই জরুরী। তাই না কিনে উপায় নেই।


হাটে ডালি, কুলো বিক্রি করতে এসেছেন সুকুমার দাস। তিনি জানালেন, এবছর বাঁশ অনেক বেশি দামে কিনতে হচ্ছে। যার কারণে ডালি, কুলো তৈরির খরচও অন্যবারের তুলনায় বেশি পরছে। ফলে একটু বেশি দামেই এগুলি বিক্রি করতে আমরা বাধ্য হচ্ছি।


এদিন হাটে গিয়ে দেখা গেল ছট পুজো উপলক্ষ্যে ডালি, কুলো সাজিয়ে নিয়ে বসেছেন বিক্রেতারা। নানাস্থান ‌থেকে তা কিনতে হাজির হচ্ছেন ক্রেতারাও। অনেক ক্রেতা পাইকারি দরেও এই হাট থেকে এই সামগ্রীগুলি বিক্রির উদ্দেশ্যে কিনে নিয়ে যান।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন