Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২

উচ্ছেদ করতে এসে বাধা পেয়ে ফিরে গেলেন রেলকর্মীরা

 ‌

Obstacles-come-to-evacuate

সৌদীপ ভট্টাচার্য : পুনর্বাসন ছাড়া উচ্ছেদ করা যাবে না, এই দাবিকে সামনে রেখে ফের আন্দোলনে নামলেন রেলবস্তির বাসিন্দারা। আর তাদের এই সম্মিলিত বাধায় ফের উচ্ছেদের কাজ বন্ধ রেখে ফিরে যেতে হল রেল দপ্তরের কর্মীদের। আন্দোলনকারীদের পাশে দাঁড়ালেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী।

উত্তর ২৪ পরগনার দক্ষিণেশ্বরে রেলের জায়গায় অনেক বড় বস্তি রয়েছে। এই বস্তি উচ্ছেদের জন্য অনেকদিন ধরেই চেষ্টা চালাচ্ছে রেল কর্তৃপক্ষ। শুক্রবার ফের রেলের পক্ষ থেকে এই অঞ্চলে উচ্ছেদ অভিযান চালানোর প্রস্তুতি নেওয়া হয়। আনা হয় পেলোডার।

খবর পেয়ে এদিন একত্রিত হন বস্তির বাসিন্দারা। এই অঞ্চলে প্রায় ৩০০ পরিবারের বসবাস। বাসিন্দারা এদিনও দাবি তোলেন, পুনর্বাসন ছাড়া উচ্ছেদ করা যাবে না। আর এই দাবিকে সামনে রেখে একত্রিত হন বাসিন্দারা। খবর পেয়ে সেখানে হাজির হন স্থানীয় পুরপ্রতিনিধিও।

আন্দোলন চলাকালীন ঘটনাস্থলে হাজির হন কামারহাটি বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্র। তিনি বলেন, রাজ্য সরকারের সঙ্গে কোনওরকম আলোচনা না করেই রেল কর্তৃপক্ষ জোর করে উচ্ছেদের চেষ্টা করছে। সেটি কোনও‌ভাবেই হতে দেওয়া যাবে না। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে হবে।


এদিন সম্মিলিত আন্দোলনে উচ্ছেদ অভিযান বন্ধ রেখেই ফিরে যেতে বাধ্য হন রেলের কর্মীরা। এই নিয়ে মোট ৫ বার রেলের এই উদ্যোগ বাধাপ্রাপ্ত হল। সাংসদ, বিধায়কের পক্ষ থেকে ইতিমধ্যেই ডিআরএমের সঙ্গে এই বিষয়ে কথাবার্তা হয়েছে।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন