Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২

বনগাঁয় প্রনবানন্দ সেবালয়ের দ্বারোদ্ঘাটন

 ‌

Opening-of-Pranavananda-Sevaloy

সমকালীন প্রতিবেদন : ‌ভারত সেবাশ্রম সংঘের বনগাঁ শাখার উদ্যোগে বনগাঁয় প্রনবানন্দ সেবালয়ের দ্বারোদ্ঘাটন হল। বৃহস্পতিবার সন্ধেয় বনগাঁর আমলাপাড়ার কার্যালয়ে নতুন এই সেবা কেন্দ্রের উদ্বোধন করলেন সংগঠনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক শ্রীমৎ স্বামী বিশ্বাত্মানন্দজী মহারাজ, যিনি দিলীপ মহারাজ নামে পরিচিত।

নতুন এই কেন্দ্রে ফিজিওথেরাপি, ড্রেস ডিজাইনিং, ফ্যাশন ডিজাইনিং এর প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হবে। আবুল কালাম আজাদ বিশ্ববিদ্যালয় এবং নেতাজী সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় এই প্রশিক্ষণ কেন্দ্রে পরিচালিত হবে।

সংস্থার পক্ষ থেকে জানা গেছে, ফিজিওথেরাজির দুবছরের এই কোর্স বাইরের কোনও বেসরকারি জায়গায় করতে গেলে এক একজন ছাত্রকে ২ লক্ষাধিক টাকা খরচ করতে হয়। সেখানে এই কেন্দ্রে খরচ পরবে মাত্র ২৪ হাজার টাকা। টেলারিং এর ক্ষেত্রে এই খরচ ২১ হাজার টাকা।

এদিন ফিতে কেটে নতুন প্রশিক্ষণ কেন্দ্রের উদ্ভোধন করেন দিলীপ মহারাজ। উপস্থিত ছিলেন স্বামী অঙ্গিরানন্দজী (‌সুভাষ মহারাজ), দুই বিধায়ক অশোক কীর্তনিয়া, স্বপন মজুমদার, প্রাক্তন বিধায়ক দুলাল বর, বনগাঁ সাবডিভিশনাল চেম্বার অব কমার্সের সম্পাদক বিনয় সিংহ, প্রাক্তন শিক্ষক নিরঞ্জন বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য বিশিষ্টজনেরা।

সংগঠন সূত্রে আরও‌ জানা গেছে, আগামীদিনে এই কেন্দ্রে যোগা, ভেটেনারি টেকনিশিয়ান, অপটিওমেট্রি ইত্যাদি বিষয়ের উপর প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হবে। এদিনের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে দিলীপ মহারাজ স্বামী প্রনবানন্দ মহারাজের জীবন এবং তাঁর আদর্শের দিক তুলে ধরেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন