Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২

‌লোকসভা ও বিধানসভা নির্বাচন একসঙ্গে করা হবে :‌ দাবি শুভেন্দুর

Lok-Sabha-and-Assembly-elections-together

সমকালীন প্রতিবেদন : ২০২৪ সালের মধ্যেই কি পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভা ভেঙে দেওয়া হবে ? রাজনৈতিকভাবে কি সেই রকম পরিকল্পনা করা হচ্ছে ? না হলে ২০২৪ সালে কি করে লোকসভা এবং বিধানসভা নির্বাচন একইস‌ঙ্গে অনুষ্ঠিত করা সম্ভব ? ‌

মঙ্গলবার রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ফের দাবি করলেন, ২০২৪ সালে লোকসভা এবং বিধানসভা নির্বাচন একই সঙ্গে অনুষ্ঠিত করা হবে। তার এই দাবি ফের জল্পনা উসকে দিল রাজনৈতিক মহলে।

বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার পক্ষ থেকে মঙ্গলবার বনগাঁয় বিজয়া সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে শুভেন্দু অধিকারী ছাড়াও রাজ্যের বিভিন্ন প্রান্তের এক ডজনেরও বেশি বিজেপি বিধায়ক এবং দলের জেলা নেতৃত্ব উপস্থিত ছিলেন। ছিলেন সাংগঠনিক জেলার বিভিন্ন প্রান্তের সাধারণ কর্মীরাও।

এদিন শুভেন্দু অধিকারী তাঁর বক্তব্যে দাবি করেন, পার্থ, অনুব্রতর মতো আরও যারা আর্থিক দুর্নীতির সঙ্গে যুক্ত আছে, তারা এক এক করে জেলে ঢুকবে। ঘুষ দিয়ে যারা স্কুল শিক্ষকতায় ঢুকেছেন, নভেম্বর মাসের মধ্যে তাদের প্রত্যেকের চাকরি যাবে বলে দাবি করেন তিনি। আর এই চাকরি যাওয়া শিক্ষকেরা টাকা ফেরতের দাবিতে কলকাতায় ধর্ণা দেবেন বলেও দাবি করেন তিনি।

কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, পঞ্চায়েত নির্বাচনে দলবদ্ধভাবে লড়াই করতে হবে। শাসক দল যদি ভোট লুট করতে আসে, তাহলে ব্যালট বক্স ছিনিয়ে নিয়ে সোজা নদীর জলে ফেলে দেবেন। তবুও ভোট লুট হতে দেবেন না। তিনি মনে করেন তৃণমূল পঞ্চায়েত নির্বাচনে এতো সহজে জয়লাভ করতে পারবে না।

তৃণমূল পরিচালিত রাজ্য সরকারকে কটাক্ষ করার পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও এক হাত নেন তিনি। এদিনের সম্মেলনে শুভেন্দু অধিকারী জোরের সঙ্গেই বলেন, এই রাজ্যে সিএএ লাগু হচ্ছেই। এব্যাপারে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়েছে। 





 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন