Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৯ অক্টোবর, ২০২২

নেতাদের প্রতিশ্রুতিই সার, বেহাল রাস্তায় অতিষ্ট গ্রামবাসীরা

Hungry-villagers-on-bad-roads

সমকালীন প্রতিবেদন : ভোট যায়, ভোট আসে। কিন্তু অবস্থার পরিবর্তন হয় না গ্রামবাসীদের। গ্রামে চলার একমাত্র পথটি এখনও পাকা হল না। নেতাদের আশ্বাস ছাড়া আর কিছুই মিলছে না গ্রামবাসীদের। সমস্যার সমাধান করতে আসেন না কেউই, এমনই অভিযোগ গ্রামবাসীদের।

বনগাঁ ব্লকের আকাইপুর গ্রাম পঞ্চায়েতের আইটপাড়া গ্রামের প্রায় এক কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল হয়ে রয়েছে৷ কাচা রাস্তা পাকা করার জন্য বার বার বলা হলেও কোনও জনপ্রতিনিধি কিম্বা প্রশাসন কেউই কোনও উদ্যোগগ্রহন করে না।

গ্রামবাসীদের অভিযোগ, প্রায় ২৫ বছর ধরে এই অবস্থায় পরে রয়েছে গ্রামের রাস্তাটি। বর্ষার সময় এই রাস্তার হাল আরও খারাপ হয়ে পরে। তখন এই রাস্তা দিয়ে পায়ে হেঁটে চলাচল করাও অসম্ভব হয়ে পরে। বেহাল এই রাস্তা দিয়ে অসুস্থদের নিয়ে যেতে গেলে চরম সমস্যায় পরতে হয়।

যদিও বিজেপির অভিযোগ, এই এলাকায় বিজেপির সদস্য অনেক ভোটে নির্বাচিত হওয়ায় কাজ করতে দেওয়া হচ্ছে না। অনেক চেষ্টা করেও এই রাস্তা করতে দিচ্ছে না তৃণমূল। রাস্তা তৈরির জন্য সরঞ্জামও এসেছিল। কিন্তু শেষপর্যন্ত রাস্তা হয় নি। ফলে বঞ্চিত হচ্ছেন গ্রামবাসীরা।

এব্যাপারে ভিন্ন সুর তৃণমূলের। তৃণমূল পরিচালিত বনগাঁ পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষের অভিযোগ, রাস্তার যে এমন হাল, তা না গ্রামবাসী, না পঞ্চায়েত সদস্য‌– কেউই পঞ্চায়েত সমিতির কাছে জানান নি। ফলে এতোদিন তা আমাদের কাছে অজানা ছিল। 

নতুন করে রাস্তা নিয়ে গ্রামবাসীরা সরব হওয়ায় এবারে নড়েচড়ে বসেছে প্রশাসন। আর কয়েক মাস পরেই পঞ্চায়েত নির্বাচন। এখন দেখার, নির্বাচনের আগে ওই গ্রামের মানুষ পাকা রাস্তা পান কি না। সেদিকেই তাকিয়ে রয়েছেন গ্রামবাসীরা।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন