Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২

দিনের টুকিটাকি : ‌১৪ অক্টোবর, ২০২২

এজেন্টদের আন্দোলন

জাতীয় সংস্থা এলআইসিকে দুর্বল করতে এবং বেসরকারিকরণের চেষ্টা করার প্রতিবাদে আন্দোলনে নামলেন এলআইসি এজেন্টরা। শুক্রবার উত্তর ২৪ পরগনার বসিরহাটে এলআইসির মূল অফিসের সামনে প্রায় ১২০০ এজেন্ট লাগাতার আন্দোলন অবস্থান-বিক্ষোভে বসেছেন। বসিরহাট এলআইসি এজেন্ট সংগঠনের সম্পাদক শংকর পালিত বলেন, ১৯৫৬ সাল থেকে এলআইসির এজেন্ট বন্ধুরা বীমা বাবদ যে কমিশন পেতেন, আজও সেটাই বহাল রয়েছে। যেখানে এলআইসিতে চাকরিরতদের দিনে দিনে বেতন বাড়ছে, পাশাপাশি এলআইসি গ্রাহক, এজেন্টরা ক্ষতিগ্রস্থ হচ্ছেন। যেখানে ১০০ কোটি টাকা দিয়ে এলআইসি পথ চলা শুরু করেছিল। এখন সেটা ৩৮ লক্ষ কোটি টাকার আমানত হয়েছে। 


পুজোর থিম

দৃষ্টিকোনের থিমে বারাসত তরুছায়ার কালীপুজোর খুঁটি পুজো অনুষ্ঠিত হলো শুক্রবার। ঐতিহ্যবাহী এই ক্লাব প্রতিবছর কালীপুজোয় নতুনত্বের থিমে পুজো করে সেরার সন্মান পায়। এদিন তরুছায়া ক্লাবের খুঁটিপুজোতে উপস্থিত ছিলেন বারাসত পুরসভার দুই কাউন্সিলর ডাঃ বিবর্তন সাহা এবং দীপক দাশগুপ্ত। ছিলেন ক্লাবের কর্মকর্তারাও। এদিন ডাঃ বিবর্তন সাহা বলেন, এই ক্লাব পুজোর পাশাপাশি সারা বছর নানা সামাজিক কাজ করে থাকে। এবছর এই পুজো ৫৩ বছরে পরলো।



ফের গাছ চুরি

পুরুলিয়ার বাঘমুন্ডি থানার পূর্বাঞ্চল কল্যাণ আশ্রম থেকে লক্ষাধিক টাকার চন্দন গাছ চুরি হয়ে গেল। আর এই ঘটনায় ফের চাঞ্চল্য ছড়িলো। শুক্রবার বিষয়টি প্রকাশ্যে আসে। কিন্তু থানা ও ব্লক অফিসের সামনে থেকে চুরি হয়ে গেল এই চন্দন গাছ। বাগান থেকে দুটি চন্দন গাছ কেটে নিয়ে গেছে চোরেরা। আর দুটি গাছ অর্ধেক কাটা অবস্থায় ছেড়ে দেয়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছায় বাঘমুন্ডি থানার পুলিশ। 



প্যান্টোগ্রাফ ভেঙে

ওভার হেডের তারে সমস্যা এবং একটি লোকাল ট্রেনের প্যান্টোগ্রাফ ভেঙে যাওয়ার জেরে শুক্রবার সকাল থেকে বন্ধ হয়ে যায় আদ্রা–আসানসোল রেলপথের ট্রেন চলাচল। এদিন সকালে জয়চন্ডী পাহাড় স্টেশনের অদূরে আসানসোল–রাঁচি মেমু প্যাসেঞ্জারের প্যান্টোগ্রাফ হঠাৎ করে ভেঙে যাওয়ায় এই রুটের সমস্ত ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। একই সঙ্গে ওভার হেড তারে সমস্যার জেরে ক্ষতিগ্রস্থ হন ট্রেন যাত্রীরা। রেল সূত্রে জানা গেছে, এই ঘটনার জেরে আসানসোল–আদ্রা মেমু, আসানসোল–হলদিয়া এক্সপ্রেস, পুরুলিয়া–বর্ধমান মেমু সহ বেশ কিছু ট্রেন বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়ে। পরে বাতিল করা হয় এই ট্রেনগুলিকে। এছাড়াও বাতিল হয় আসানসোল–টাটা এক্সপ্রেস, আসানসোল–খড়গপুর এক্সপ্রেস, পুরুলিয়া–আসানসোল মেমু সহ বহু ট্রেন। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন