Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২২ অক্টোবর, ২০২২

‌সাইক্লোন এবং পুজো সামলাতে তৎপর জেলা প্রশাসন

Cyclone-and-Pooja

সৌদীপ ভট্টাচার্য : ‌উত্তর ২৪ পরগনার বারাসতের কালীপুজো মানেই এলাহি ব্যাপার। আর এই ঝক্কি সামলাতে হিমশিম খেতে হয়। প্রতিবারের মতো এবারেও যাতে কালীপুজো নির্বিঘ্নে কাটে, তারজন্য বেশকিছু উদ্যোগ নিল জেলা প্রশাসন।

বারাসতের কালিপুজো সম্পর্কিত একাধিক বিধিনিষেধ নিয়ে শনিবার সাংবাদিক সম্মেলন করলেন জেলাশাসক শরৎকুমার দ্বিবেদি এবং পুলিশ সুপার রাজ নারায়ন মুখার্জি। জেলায় এবারে মোট ২৪০০ টি পুজো হচ্ছে। 

২৪ অক্টোবর সাইক্লোনের জন্য সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। এনডিআরএফ এবং এসডিআরএফ দল তৈরি রয়েছে। ঘুর্ণিঝড় নিয়ে সমস্ত পুজো কমিটিকে সচতেন ও সতর্ক থাকতে বলা হয়েছে। 

নদী তীরবর্তী অঞ্চলের মানুষদের সরিয়ে নিয়ে আসার পরিকল্পনা রয়েছে বলে জানালেন জেলাশাসক। পুলিশ সুপার জানান, বারাসতে একাধিক বড় কালীপুজো হয়। এই পুজো ঘিরে দর্শনার্থীদের চাপ থাকে অনেকটাই বেশি। 

তার উপরে গত দুবছর সেইভাবে মানুষ উৎসব উপভোগ করতে পারেনি। তাই এবছর দর্শনার্থীদের ভিড় আরও বেশি হবে বলে মনে করা হচ্ছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে দর্শনার্থীদের নিরাপত্তার জন্য সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে। 

নজরদারি চালানোর জন্য ওয়াচ টাওয়ার, সিসি ক্যামেরা লাগানোর ব্যবস্থা করা হয়েছে। উপর থেকে নজরদারি চালানোর জন্য ড্রোন থাকছে। এছাড়াও, দর্শনার্থীদের সবরকম সহযোগিতা করার জন্য হেল্পলাইন নম্বর চালু রাখা হচ্ছে।

এবছর কোনওরকম পাসের ব্যবস্থা থাকছে না। ইতিমধ্যেই বড়বড় পুজো পরিদর্শন করে পুজো কমিটির ব্যবস্থায় সন্তুষ্ট প্রশাসন। ৩৪ নম্বর জাতীয় সড়ক বন্ধ রাখা হচ্ছে। তবে সম্পুর্ন খোলা থাকছে ৩৫ নম্বর জাতীয় সড়ক। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন