Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

কার্নিভালে নানা অনুষ্ঠান নিয়ে হাজির পুজো উদ্যোক্তারা

 

সৌদীপ ভট্টাচার্য  : বাঙালীর শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোকে ইউনেস্কো হেরিটেজের স্বীকৃতি দেওয়ায় গর্বিত রাজ্য সরকার। আর সেই স্বীকৃতিকে সম্মান জানাতে কলকাতার পাশাপাশি এবছর রাজ্যের সমস্ত জেলা সদরে পুজো কার্নিভালের আয়োজন করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

মুখ্যমন্ত্রীর সে নির্দেশকে মান্যতা দিতে রাজ্যের অন্যান্য জেলার পাশাপাশি উত্তর ২৪ পরগনার জেলা সদর বারাসতেও আয়োজন হলো কার্নিভালের। শুক্রবার বারাসতের চাঁপাডালি মোড়ের কাছ থেকে যশোর রোড ধরে দক্ষিণপাড়া হয়ে কেএনসি রোড ধরে বারাসত স্টেডিয়ামে গিয়ে শেষ হয়।

এই কার্নিভালে বারাসত মহকুমার মোট ২৪ টি পুজো কমিটি অংশ নেয়। নানান সাজে সাজিয়ে তুলে, নানা অনুষ্ঠান উপস্থাপন করে ক্লাবগুলি। এই কার্নিভাল দেখতে রাস্তার দুধারে প্রচুর মানুষ ভিড় জমান। ভিড় সামলাতে হিমসিম খেতে হয় পুলিশকে।

এব্যাপারে রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ জানান, রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশে জেলা সদরে কার্নিভাল হচ্ছে। এতে এলাকার মানুষ আনন্দিত। কলকাতায় না গিয়েও কোলকাতার আদলে জেলার মানুষেরা কার্নিভালের আনন্দ নিতে পারবেন। কার্নিভালে অংশ নেওয়া ক্লাবগুলিকে ধন্যবাদ জানিয়েছেন খাদ্যমন্ত্রী।

এদিকে, বনগাঁ শহরে স্থানীয় প্রশাসনের উদ্যোগে এর আগে বেশ কয়েকবার কার্নিভালের আয়োজন করা হয়। কিন্তু এবছর রাজ্য সরকারের পক্ষ থেকে শুধুমাত্র জেলা সদরে এই কার্নিভালের আয়োজন করার কথা ঘোষ‌ণা করায় বনগাঁতে এবছর কার্নিভালের আয়োজন করা হয় নি। ফলে একশ্রেণীর মানুষের মধ্যে তা নিয়ে মনখারাপ তৈরি হয়েছে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন