Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২

গ্যাসের সিলিন্ডারের ভেতরে করে কাশির সিরাপ পাচার

 ‌

Trafficking-in-cough-syrup

সমকালীন প্রতিবেদন : পাচারের কাজে মাধ্যম হিসেবে এবারে ব্যবহার করা হল গ্যাসের বড় সিলিন্ডারকে। রান্নার কাজে ব্যবহৃত সেই সিলিন্ডারের ভেতরে করে কাশির সিরাপ পাচারের সময় সীমান্ত রক্ষী বাহিনীর হাতে ধরা পরে গেল। গ্রেপ্তার করা হল এক পাচারকারীকে।

বিএসএফ সূত্রে জানা গেছে, উত্তর ২৪ পরগনার বসিরহাটের স্বরূপনগর থানার বিথারী হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের ভারত বাংলাদেশ তারালি সীমান্ত এলাকা দিয়ে মোটর সাইকেলের পেছনে একটি রান্নার গ্যাসের সিলিন্ডার নিয়ে যাচ্ছিল এক ব্যক্তি। 

তার গতিবিধি দেখে সন্দেহ হয় সীমান্তে প্রহরারত বিএসএফের ১১২ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানদের। এরপর ওই ব্যক্তিকে আটক করে গ্যাস সিলিন্ডারে তল্লাসী চালানো হয়। আর তখনই গ্যাস সিলিন্ডারের নিচের অংশ সরাতেই গ্যাসবিহীন সিলিন্ডারের ভেতর থেকে বেরিয়ে আসে কাশির সিরাপ।

সিলিন্ডার থেকে মোট ২০০ বোতল কাশির সিরাপ উদ্ধার হয়। এগুলি বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল বলে বিএসএফের দাবি। উদ্ধার হওয়া কাশির সিরাপের বাজার দর লক্ষাধিক টাকা। কাশির সিরাপের পাশাপাশি ধৃত ব্যক্তির ব্যবহৃত মোটর বাইকটিও বাজেয়াপ্ত করেছে পুলিশ।  

আটক করা সিরাপ সহ ধৃত ব্যক্তিকে পরে স্বরুপনগর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে। বুধবার ধৃতকে বারাসতের বিশেষ আদালতে তোলা হয়। গ্যাস সিলিন্ডারের ভতরে করে কাশির সিরাপ পাচারের ঘটনা এই প্রথম বলে বিএসএফ কর্তৃপক্ষ জানিয়েছেন।  





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন