Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২

ব্যারাকপুর মহকুমায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে

 

The-number-of-dengue-cases-is-increasing

সৌদীপ ভট্টাচার্য : ‌রাজ্যে ডেঙ্গু আক্রান্তের সঙ্গে বাড়তে থাকায় উদ্বিগ্ন স্বাস্থ্য দপ্তর। উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর মহকুমায় আক্রান্তের সংখ্যা উদ্বেগজনকভাবে বাড়ছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে এই মুহূর্তে হাসপাতালে ভর্তি ৩৫ জন।

গত কয়েক বছর ধরেই রাজ্যে ডেঙ্গু আক্রান্তের ঘটনা ঘটছে। বিশেষ করে উত্তর ২৪ পরগনা জেলা সহ কয়েকটি জেলার রিপোর্ট প্রতিবছর উদ্বেগ সৃষ্টি করছে। উত্তর ২৪ পরগনা জেলায় গত কয়েক বছর ধরে যেভাবে ডেঙ্গু আক্রান্তের ঘটনা ঘটছে, তা নিয়ে ইতিমধ্যেই উদ্বেগপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

উদ্বেগ যে অমুলক নয়, তা এবারের পরিস্থিতিই তার প্রমান। জানা গেছে, ব্যারাকপুর পুরসভা এলাকায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে। ৩টি ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা বেশি। ডেঙ্গু আক্রান্ত হয়ে ব্যারাকপুর মহকুমা এলাকায় এই মুহূর্তে ৩৫ জন হাসপাতালে ভর্তি। 

পুরসভার পক্ষ থেকে এলাকার মানুষের মধ্যে ডেঙ্গু সচেতনতা বাড়াতে স্কুল–কলেজের ছাত্রছাত্রীদের নিয়ে একটি সচেতনতা মিছিল করা হয়। প্রতিটি ওয়ার্ডে মাইক প্রচার করা হচ্ছে। 

বারাকপুর পুরসভার প্রধান উত্তম দাস জানান, ডেঙ্গু আক্রান্তের খবর পাওয়া গেলে সেখানে ক্যাম্প করা হচ্ছে। যে সমস্ত জায়গায় জল জমছে, পুরসভার কর্মীরা সেগুলি ফেলে দেওয়ার ব্যবস্থা করছেন।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন