Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২

বুলডোজার দিয়ে নির্মীয়মান রিসর্ট ভেঙে দিল বন দপ্তর

 

The-forest-department-demolished-the-resort

শম্পা গুপ্ত : বন দপ্তরের জায়গা দখল করে রিসর্ট তৈরির অভিযোগে বুলডোজার দিয়ে নির্মীয়মান রিসর্ট ভেঙে দিল বন দপ্তর। ঘটনার প্রতিবাদে সরব হয়েছেন রিসর্টের মালিক‌। তার অভিযোগ, বিষয়টি আদালতের বিচারাধিন। অন্যদিকে, কাজ হারিয়ে ক্ষুব্ধ রিসর্টের সঙ্গে যুক্ত কর্মীরা।

জানা গেছে, পুরুলিয়ার বাগমুন্ডি ব্লকের মাঠা বনাঞ্চল এলাকায় কয়েক বছর আগে বেসরকারি উদ্যোগে জমি কিনে সোনকুপি বানজারা ক্যাম্প নামে একটি রিসর্ট তৈরি করেন এক ব্যক্তি। অযোধ্যা পাহাড় সংলগ্ন এলাকায় তৈরি এই রিসর্ট তৈরি হয় পর্যটকদের কথা ভেবে।

পুজোর ছুটিতে অযোধ্যা পাহাড়ে বেড়াতে আসা পর্যটকেরা এই রিসর্টে থাকার উদ্দেশ্যে ইতিমধ্যেই বুকিং শুরু করে দিয়েছেন। কিন্তু পুজোর মুখে হঠাৎ করেই এই রিসর্টের একাংশ বুলডোজার দিয়ে ভেঙে দেওয়া হল।

এব্যাপারে বন দপ্তরের এক আধিকারিকের অভিযোগ, বন দপ্তরের একাংশ বেআইনীভাবে দখল করে এই রিসর্টের কিছু অংশ নির্মান করা হয়। সেব্যাপারে রিসর্ট মালিককে একাধিকবার ডেকে সতর্ক করা হয়।

বন দপ্তরের দাবি, বার বার সতর্ক করার পরেও রিসর্ট মালিক এব্যাপারে কর্ণপাত না করায় বাধ্য হয়ে অবৈধ অংশ ভেঙে দেওয়া হয়েছে। উচ্ছেদ অভিযান চালানোর সময় বিশাল পুলিশ বাহিনী নিয়ে উপস্থিত ছিলেন জেলা বনাধিকারিক দেবাশীষ শর্মা।

এব্যাপারে রিসর্ট মালিকের অভিযোগ, রিসোর্ট এর একাংশের জমি নিয়ে বনবিভাগের সঙ্গে জটিলতা তৈরি হয়েছিলো। সেই বিষয়ে আদালতে মামলা চলছে। তারইমধ্যে বন দপ্তর নিজেদের জমি পুনরুদ্ধারে জোর করে ক্যাম্প গুড়িয়ে দিয়েছে বলে তাঁর অভিযোগ। 

এই ঘটনার জেরে পুজোর মুখে রিসর্টের ৩৫ জন কর্মী কাজ হারালেন। রিসোর্ট মালিকের অভিযোগ উড়িয়ে জেলা বন বিভাগের আধিকারিক দেবাশীষ শর্মা দাবি করেছেন, ওই জমি বন বিভাগের। তাই সেই অবৈধ নির্মাণ ভেঙে দেওয়া হয়েছে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন