Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২

বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি ‌একজন ভারতীয়

 

Second-richest-man-in-the-world

দেবাশীষ গোস্বামী : তবে কি ভারত বা ভারতের অর্থনীতি দ্রুতগতিতে এগোচ্ছে ? যদিও এই প্রশ্নের এখনই সঠিক উত্তর না দেওয়া গেলেও ভারতের শিল্পপতি গৌতম আদানী দ্রুত গতিতে এগোচ্ছেন। 

ফোবস রিয়েল টাইম বিলিওনারিজের সমীক্ষা অনুযায়ী, এই মুহূর্তে আদানি গ্রুপের কর্ণধার গৌতম আদানী বর্তমানে বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি। আদানীর সম্পত্তির পরিমাণ ১৫৫.৫ বিলিয়ন ডলার বা ১২.৩৭ লক্ষ্য কোটি টাকা।

বিশ্বের এক নম্বর ধনী ব্যক্তি হলেন ইলন মাস্ক। তাঁর সম্পত্তির পরিমাণ ২৭৩.৫ বিলিয়ন ডলার। তৃতীয় স্থানে আছে বার্নার্ড আর্নল্ড ফ্যামিলি, যাদের সম্পত্তির পরিমাণ ১৫৫.২ বিলিয়ন ডলার। 

কিছুদিন আগেও এই আর্নল্ড ফ্যামিলি দ্বিতীয় স্থানে ছিলো। কিন্তু আদানি গ্রুপের গৌতম আদানীর সম্পত্তি ৩.৪৮ শতাংশ হারে বৃদ্ধি পেয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে। 

ফোবস রিয়েল টাইম বিলিয়নার্সের করা সমীক্ষায় পৃথিবী প্রথম ১০ জন ধনী লোকের মধ্যে আরেকজন ভারতীয় আছেন। তিনি হলেন রিলায়েন্স গ্রুপের কর্ণধার মুকেশ আম্বানি। তার সম্পত্তির পরিমাণ ৯২.২ বিলিয়ন ডলার। 

গৌতম আদানি সম্পত্তির পরিমাণ বেড়ে যাওয়ার মূল কারণ হলো, তাঁর কিছু কোম্পানির শেয়ারের দাম উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। এই কোম্পানিগুলি হল আদানি পোর্টস এন্ড সেজ, আদানি গ্রীন এনার্জি, আদানি পাওয়ার, আদানি ট্রান্সমিশন এবং আদানী গ্যাস।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন