Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২

কন্টেনারে করে কয়লা পাচারের চেষ্টা ব্যর্থ

 ‌

Coal-smuggling-attempt-failed

সমকালীন প্রতিবেদন : ‌গরুর পর এবার কন্টেনারে করে কয়লা পাচার করতে গিয়ে পুলিশের হাতে ধরা পরে গেল কন্টেনার। উদ্ধার হল বহু টাকার চোরাই কয়লা। পশ্চিম বর্ধমানের জামুড়িয়া থানা এলাকার এই ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, জামুড়িয়া–রানীগঞ্জ সড়কের বিজপুর এলাকায় নাকা চেকিং  চালাচ্ছিল জামুরিয়া থানার পুলিশ। এইসময় একটি দুধের পার্সেলের গাড়ি এসে তার কাগজপত্র দেখতে চাওয়া হয়।

এরপর এই গাড়ির পেছনের ডালা খুলতেই দেখা যায়, সেই গাড়ির ভেতরে বস্তা ভর্তি অবৈধ কয়লা রয়েছে। কয়লা নিয়ে যাওয়ার জন্য কোনও বৈধ কাগজ দেখাতে না পারায় কয়লা সহ গাড়িটিকে আটক করে পুলিশ। 

পুলিশ সূত্রে আরও জানা গেছে, এভাবে মাঝেমধ্যেই পুলিশের চোখকে ফাঁকি দিয়ে কয়লা পাচারের কাজ চলছে। দিন কয়েক আগে এমনই একটি গাড়িকে তাড়া করে এলাকার একটি বেসরকারি কারখানার সামনে থেকে কয়লা বোঝাই একটি গাড়িকে আটক করে পুলিশ।

তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, জামুড়িয়া এলাকার বেশ কিছু বেসরকারি কারখানায় এইভাবে অবৈধ কয়লা সরবরাহ হয়। এই কারবারে যুক্তদের বেশ কয়েকজনকে ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশি অভিযানে অনেক কয়লা পাচারকারী এলাকা ছেড়ে পালিয়েছে। কয়লা পাচার বন্ধে পুলিশ সক্রিয় রয়েছে বলে দাবি জেলা পুলিশের। কয়লা পাচার নিয়ে রাজ্য জুড়ে যখন সিবিআই, ইডির তদন্ত নিয়ে সরগরম, তখন ফের কয়লা পাচারের চেষ্টা খবরে চাঞ্চল্য ছড়িয়েছে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন