Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২

‌অস্থায়ী বাসকর্মীদের আন্দোলন এবার পুরুলিয়া জেলাতেও

Bus-workers-movement-in-Purulia-too

শম্পা গুপ্ত : ‌পূর্ব মেদিনীপুরের পর অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবি নিয়ে আন্দোলনের জের এবার পরলো পুরুলিয়া জেলাতেও। নিজেদের দাবির সমর্থনে দক্ষিনবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার পুরুলিয়া ডিপোতে অবস্থান বিক্ষোভ ও কর্মবিরতি পালন করলেন অস্থায়ী কর্মীরা।

স্থায়ীকরণ, বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিকে সামনে রেখে ইতিমধ্যেই পূর্ব মেদিনীপুরের দীঘা এবং হলদিয়া ডিপোর সামনে গত ৫ দিন ধরে অবস্থান বিক্ষোভ শুরু করছেন দক্ষিনবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার অস্থায়ী কর্মীরা। আইএনটিটিটিইউসি অনুমোদিত তৃণমূল শ্রমিক সংগঠনের উদ্যোগে এই আন্দোলন চলছে।


একই দাবিতে এবার আন্দোলন শুরু হল পুরুলিয়া জেলায়। এদিন পুরুলিয়া ডিপোর বাইরে তারা বিক্ষোভ দেখাতে থাকেন। রাস্তায় নামেনি সরকারি বাস।‌ ফলে সমস্যায় পড়তে হয় যাত্রীদের। বাসের অভাবে গন্তব্যস্থলে না যেতে পেরে অনেককেই বাধ্য হয়ে বাড়ি ফিরে যেতে হয়। 


কুড়মালি আন্দোলনের জেরে গত তিনদিন ধরে পুরুলিয়া জেলার আদ্রা রেল শাখায় ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পরেছে। ফলে নাজেহাল এই জেলার রেলযাত্রীরা। তার উপর এদিন থেকে সরকারি বাস চলাচল বাধাপ্রাপ্ত হওয়ায় চরম নাজেহাল হতে হয় জেলার বাসিন্দাদের।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন