Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৯ আগস্ট, ২০২২

বাগদার ঘটনায় রাজনৈতিক কর্মসূচি অব্যাহত তৃণমূলের

 ‌

The-political-program-continues-to-be-TMC

সমকালীন প্রতিবেদন : ‌বাগদা সীমান্তে বিএসএফের অমানবিক কান্ডের বিষয়ে জনমত গড়ে তুলতে আন্দোলন জারি রাখছে তৃণমূল। আর সেই উদ্দেশ্যে বাগদার পর এবার গাইঘাটাতে কর্মসূচি নিল দল। মঙ্গলবার দলের পক্ষ থেকে বাগদায় একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়েছে। সেখানে হাজির থাকবেন রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

ভারত থেকে বাংলাদেশে চোরাপথে অনুপ্রবেশের চেষ্টার অভিযোগে সীমান্ত রক্ষী বাহিনীর হাতে ধরা পরে চরম মূল্য দিতে হয় উত্তর ২৪ পরগনার বসিরহাটের এক গৃহবধূকে। কর্তব্যরত দুই বিএসএফ জওয়ানের দ্বারা গণধর্ষণের শিকার হন ওই বধূকে।

যদিও অমানবিক বিএসএফ কর্মীদের বিরুদ্ধে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করার মতো তার সাহসী সিদ্ধান্তের কারণে ধরা পরে যায় অভিযুক্ত দুই জওয়ান। তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্তও শুরু হয়েছে। এই পরিস্থিতিতে কিছুটা ব্যাকফুটে কেন্দ্র সরকার।

আর এই ঘটনাকে হাতিয়ার করে রাজনৈতিকভাবে কেন্দ্রের বিজেপি সরকারকে প্রশ্নের মুখে ফেলার চেষ্টা করছে তৃণমূল। এমনই অভিমত রাজনৈতিক মহলের। সেই কারণে এই ঘটনাকে সামনে রেখে রাজনৈতিক কর্মসূচি জারি রেখেছে তৃণমূল।

যদিও তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, দেশ রক্ষার নামে বিএসএফ যে নক্কারজনক ঘটনা ঘটিয়েছে, তার বিরুদ্ধে সীমান্ত এলাকার মানুষের মধ্যে সাহস জোগানোর পাশাপাশি জনমত গড়ে তোলা হচ্ছে। সেই উদ্দেশ্যেই বনগাঁ মহকুমায় কর্মসূচি নেওয়া হয়েছে। 

দলীয় সূত্রে জানা গেছে, বাগদার ঘটনার প্রেক্ষিতে বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূলের পক্ষ থেকে মঙ্গলবার বিকেলে গাইঘাটা থানার মোড় থেকে গাইঘাটা বাজার পর্যন্ত এক প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়েছে। সেই মিছিলে জেলা তৃণমূলের নেতা, কর্মীদের সঙ্গে পা মেলাবেন রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন