Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১০ আগস্ট, ২০২২

কচুরিপানার রাখি উপহার বাংলাদেশের প্রধানমন্ত্রীকে

Kachuripanar-rakhi-gift

সমকালীন প্রতিবেদন : ইছামতী নদীর কচুরিপানাকে শুকিয়ে তার থেকে তৈরি করা হচ্ছে রাখি। আর সেই রাখি বিশ্বের ৫ টি দেশের রাষ্ট্রপ্রধানের কাছে পাঠানো হচ্ছে। বুধবার সেই রাখি পাঠানো হল বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে।


বনগাঁ পুরসভার সহযোগিতায় বিভিন্ন স্বনির্ভর গোষ্ঠীর প্রায় ২০ হাজার মহিলা কচুরিপানা দিয়ে নানা সামগ্রী তৈরি করে নিজের পায়ে দাঁড়াচ্ছেন। তাঁদের হাতেই তৈরি হচ্ছে কচুরিপানার রাখি। চমকপ্রদ এই রাখিই এদিন পাঠানো হল বাংলাদেশে।


এব্যাপারে বনগাঁ পুরসভার প্রধান গোপাল শেঠ জানান, বাংলাদেশের সঙ্গে ভারতের বিশেষ করে পশ্চিমবঙ্গের সম্পর্ক অত্যন্ত মধুর। আর সেই সম্পর্কের জেরে রাখি বন্ধনকে সামনে রেখে বাংলাদেশের প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে রাখি পাঠানো হল।


বনগাঁ পুরসভার এমন উদ্যোগে খুশি বাংলাদেশের সাংসদ শেখ আফিলউদ্দীন। তিনি জানালেন, আগামীদিনে বনগাঁ পুরসভার তৈরি এই রাখি যাতে বাংলাদেশে আমদানি করা সম্ভব হয়, সেদিকে তিনি নজর দেবেন।


এদিন বনগাঁ পুরসভার প্রধান গোপাল শেঠ সহ পুরসভার কাউন্সিলরেরা পেট্রাপোল সীমান্তে উপস্থিত হন। অন্যদিকে, বাংলাদেশের পক্ষে হাজির ছিলেন সেদেশের সাংসদ শেখ আফিলউদ্দীন। তাঁর হাতেই এদিন রাখি এবং মিষ্টি তুলে দেওয়া হয়। 








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন