Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৭ আগস্ট, ২০২২

‌দিনের টুকিটাকি : ‌৭ আগস্ট, ২০২২

গ্রামীণ উন্নয়নে

বিভিন্ন প্রকল্পের মাধ্যমে গ্রামীণ এলাকার উন্নয়নে কাজ করবে ভারতীয় রাজপুতানা সেবা সংগঠন। আগামী দুবছর ধরে এই উন্নয়নমূলক কাজ চলবে। রবিবার সংগঠনের পক্ষ থেকে পুরুলিয়া জেলা পরিষদের সভাকক্ষে একটি সম্মেলন অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন পুরুলিয়ার সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়, কো মেন্টর জয় বন্দ্যোপাধ্যায়, পূর্ত কর্মাধ্যক্ষ হলধর মাহাতো, সুনীতা সিং মল্ল সহ বিশিষ্ট জনেরা। সংগঠনের রাজ্য সহ সভাপতি রাকেশ কুমার সিং জানান, পশুপালন নিয়ে গত তিন বছর ধরে প্রচার চালিয়েছেন তাঁরা। পাশাপাশি, কৃষকদের দেওয়া হয়েছে আধুনিক কৃষি সংক্রান্ত প্রশিক্ষণ। আগামী দুবছর গ্রামে গ্রামে স্বচ্ছ জল নিয়ে কাজ করা হবে। বিকল্প চাষ নিয়েও তারা প্রচার চালাবেন। 



নবনির্বাচিত সভাপতি

উত্তর ২৪ পরগনার বারাসত সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের নবনির্বাচিত সভাপতি তথা বারাসত লোকসভা কেন্দ্রের সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের আহ্বানে সাংগঠনিক আলোচনা অনুষ্ঠিত হয় মধ্যমগ্ৰাম দলীয় কার্যালয়ে। আলোচনাচক্রের পাশাপাশি নবনির্বাচিত সভাপতিকে সম্মান জানাতে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, রথীন ঘোষ, সাংগঠনিক জেলার চেয়ারম্যান তপতী দত্ত, বিধায়ক তাপস চট্টোপাধ্যায়, রহিমা মন্ডল, চিরঞ্জিত চক্রবর্তী, বিধাননগর পুরনিগমের মেয়র কৃষ্ণা চক্রবর্তী, সব্যসাচী দত্ত, যুব সভাপতি অভিজিৎ নন্দী সহ অন্যান্য তৃণমূল নেতৃত্ব। 



শিক্ষকের মৃত্যু

ট্রেনে কাটা পড়ে মৃত্যু হল এক শিক্ষকের। পুরুলিয়ার রাঘবপুর রেলগেটের কাছের এই ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। জানা গেছে, হাওড়া-রাঁচি ইন্টারসিটি এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় মৃত‍্যু হয়েছে অম্লান কুসুম মাহাত(৫৫) নামে ওই স্কুল শিক্ষকের। পুরুলিয়া কোটশিলা রেল লাইনে রাঘবপুর রেল গেটের কাছে এই দুর্ঘটনা ঘটে। মৃত স্কুল শিক্ষকের বাড়ি পুরুলিয়ার মফস্বল থানা এলাকায়। তিনি লাটুরিয়া প্রাথমিক স্কুলের শিক্ষক ছিলেন। কর্মসূত্রে পুরুলিয়া শহরেই থাকতেন। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন