Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২

ডাকঘরের গ্রাহকদের টাকা তছরুপের অভিযোগ

 ‌

Cheating-of-post-office-customers-money

শম্পা গুপ্ত : পোষ্ট মাস্টারের বিরুদ্ধে কয়েক কোটি টাকা তছরুপের অভিযোগ উঠলো। অভিযুক্ত পোষ্ট মাস্টার বর্তমানে নিখোঁজ। নিজেদের জমানো টাকা ফেরত পাওয়ার দাবিতে পোষ্ট অফিসের সামনে বিক্ষোভ দেখালেন গ্রাহকেরা। পুরুলিয়ার ঝালদার ঘটনা।

জানা গেছে, পুরুলিয়ার পাট ঝালদা এলাকায় দরিদ্র পরিবারের বসবাস বেশি। দিন আনা দিন খাওয়া এইসব পরিবারের লোকেরা নিজেদের অতি কষ্টের উপার্জন থেকে সামান্য করে অর্থ ভবিষ্যতের জন্য স্থানীয় ডাকঘরে জমা করে আসছেন।

সম্প্রতি তাঁরা লক্ষ্য করছেন, ডাকঘরে গিয়ে তাঁদের জমানো অর্থ তুলতে গেলে তাঁদের নানা অছিলায় ফিরিয়ে দেওযা হচ্ছে। গ্রাহকদের অভিযোগের আঙুল পাট ঝালদা পোস্ট অফিসের পোস্ট মাস্টার সম্যক ভট্টাচার্যের দিকে। 

এব্যাপারে এলাকার কিছু গ্রাহকের মনে সন্দেহ দেখা দেওয়ায় তাঁরা ঝালদা উপ ডাকঘরে যোগাযোগ করেন। আর তখনই তাঁরা জানতে পারেন যে, তাঁদের জমা দেওয়া অর্থ সরকারিভাবে ডাকঘরে জমাই পড়ে নি। এরপর গ্রাহকেরা পোষ্টমাস্টারকে জিজ্ঞাসা করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে নেন বলে গ্রাহকদের দাবি।

গ্রাহকেরা আরও জানান, অভিযুক্ত পোস্ট মাস্টার নিজের দুর্নীতির কথা স্বীকার করে টাকা ফেরত দেওয়ার কথা জানিয়েছেন। যদিও এরপর থেকে ওই পোষ্ট মাস্টার আর পোষ্ট অফিসে আসছেন না। আর তাতেই দুশ্চিন্তায় পরেছেন গ্রাহকেরা। টাকা ফেরতের দাবিতে পোষ্ট অফিসের সামনে বিক্ষোভ দেখান গ্রাহকেরা।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন