Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২

গরু পাচার কান্ডে গ্রেপ্তার অনুব্রত মন্ডল

 ‌

Arrested-Anuvrata-Mandal

সমকালীন প্রতিবেদন : ‌গরু পাচার কান্ডে অবশেষে গ্রেপ্তার করা হল তৃণমূলের বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মন্ডলকে। বৃহস্পতিবার সকাল ১১ টা নাগাদ তাকে গ্রেপ্তার করা হয়। যদিও সরকারিভাবে এখনও গ্রেপ্তার দেখানো হয় নি। এখনও পর্যন্ত আটক হিসেবেই দেখানো হয়েছে। এমনই জানাচ্ছেন অনুব্রতর আইনজীবী।

গরুপাচার কান্ডে অনুব্রত মন্ডলকে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই এপর্যন্ত প্রায় ১০ বার নোটিশ পাঠিয়েছে। কিন্তু প্রতিবারই অসুস্থতার কারণ দেখিয়ে হাজিরা এড়িয়ে গেছেন অনুব্রত। অবশেষে অনুব্রতর ব্যাপারে কড়া পদক্ষেপ করলো সিবিআই। রীতিমতো নাটকীয় কায়দায় বৃহস্পতিবার সকালে বোলপুরের বাড়ি থেকে তুলে নিয়ে যায় সিবিআই।


বুধবার রাতেই দূর্গাপুরে ক্যাম্প থেকে সিবিআইয়ের একটি বিশেষ দল গভীর রাতেই বোলপুর পৌঁছায়। সেখান থেকে বৃহস্পতিবার সকালে অনুব্রতর বোলপুরের বাড়িতে হাজির হন সিবিআই অফিসারেরা। একইসঙ্গে কেন্দ্রীয় বাহিনী ঘিরে ফেলে অনুব্রতর বাড়ি। এই অবস্থায় অনুব্রত নিজেকে একটি ঘরের মধ্যে বন্দি করে রাখেন। 


এতোদিন তাকে সাক্ষী হিসেবে তলব করা হচ্ছিল। কিন্তু তাতেও তিনি অসহযোগিতা করছিলেন। এরপর এদিন ৪১ এ নোটিশে তাকে গ্রেপ্তারের জন্য স্বাক্ষর করার জন্য বলা হলেও তিনি সেই নোটিশে সই করেন নি। অবশেষে সেই অবস্থাতেই তাকে কেন্দ্রীয় বাহিনী দিয়ে একপ্রকার বাড়ি থেকে গাড়িতে তুলে নিয়ে যাওয়া হয়। এই মুহূর্তে তাকে আসানসোলের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছে বলে সূত্রের খবর।


দিল্লির সিবিআই সূত্রের খবর, গরু পাচার কান্ডে যেহেতু অনুব্রত মন্ডল সহযোগিতা করছেন না, সেই অবস্থায় সিবিআই তাকে ঘুর পথে গ্রেপ্তার করতে বাধ্য হয় সিবিআই। যদিও সরকারিভাবে এখনও পর্যন্ত গ্রেপ্তার দেখানো না হলেও গ্রেপ্তারের জন্য যেসব আইনী প্রক্রিয়ার প্রয়োজন, সেই অনুযায়ীই এগোচ্ছে সিবিআই।


ইতিমধ্যেই অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনকে গ্রেপ্তার করে গরু পাচার কান্ডে বহু তথ্য পেয়েছে। উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা। সেই অনুযায়ী পদক্ষেপ শুরু করে সিবিআই। অনুব্রতকে বার বার জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হয়। কিন্তু প্রতিবারই তিনি হাজিরা এড়ান।


এই পরিস্থিতিতে অবশেষে দিল্লির সবুজ সঙ্কেত পেয়ে অনুব্রতর বাড়িতে হাজির হন সিবিআইয়ের অফিসারেরা। আর তারপরই নাটকীয়ভাবে গ্রেপ্তার করা হয় অনুব্রতকে। এরপর তাকে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হবে। বোলপুর থেকে আসানসোলে যাওয়ার পথে অনুব্রতকে উদ্দেশ্য করে কটাক্ষ করতে ছাড়েন নি সাধারণ মানুষ।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন