Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২

স্কুল শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধে স্কুলে স্কুলে স্মারকলিপি

 ‌

School-to-School-Memorandum

সমকালীন প্রতিবেদন : ‌স্কুল শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধের ব্যাপারে আদালত এবং রাজ্য সরকারের নির্দেশিকাকে মান্যতা দেওয়ার দাবিতে স্কুলে স্কুলে স্মারকলিপি জমা দিচ্ছেন টিউটর ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার বনগাঁ মহকুমা শাখার সদস্যরা। সংস্থার পক্ষ থেকে ইতিমধ্যেই মহকুমার ১১ টি স্কুলের প্রধান শিক্ষকের কাছে এই স্মারকলিপি জমা দেওয়া হয়েছে।

স্কুল শিক্ষকতার মতো স্থায়ী চাকরি করছেন, এমন শিক্ষকেরা প্রাইভেট টিউশনের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না। এব্যাপারে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টের পাশাপাশি রাজ্য সরকার নির্দেশিকা জারি করেছে। শিক্ষকেরা স্কুলের প্রধান শিক্ষকের কাছে প্রাইভেট টিউশন করছেন না বলে মুচলেকাও দিচ্ছেন। 

এতোকিছুর পরেও একশ্রেণীর স্কুল শিক্ষক অনৈতিকভাবে এখনও টিউশনের কাজ চালিয়ে যাচ্ছেন। আর তারই বিরুদ্ধে আন্দোলনে নেমেছে গৃহশিক্ষক সমিতি। তাঁরা বনগাঁ মহকুমার বিভিন্ন স্কুলে উপস্থিত হয়ে প্রধান শিক্ষকের সঙ্গে দেখা করছেন। 

সেই স্কুলের যেসব শিক্ষক প্রাইভেট টিউশনের সঙ্গে যুক্ত, তাদের নামের তালিকা তুলে দেওয়ার পাশাপাশি স্কুলের কোনও শিক্ষক প্রাইভেট টিউশনের সঙ্গে যুক্ত না হন, তার আবেদন করেন।

সংগঠনের পক্ষ থেকে জানা গেছে, গত মঙ্গলবার থেকে তাঁদের এই কর্মসূচি শুরু হয়েছে। ইতিমধ্যেই তাঁরা গাইঘাটা ব্লকের ১১ টি স্কুলের প্রধান শিক্ষকের কাছে স্মারকলিপি জমা দিয়েছেন। আগামীদিনে একইভাবে মহকুমার সমস্ত স্কুলে এই স্মারকলিপি জমা দেওয়া হবে। তাতেও কাজ না হলে তাঁরা আইনের দ্বারস্থ হবেন বলে জানান।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন