Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৩ জুলাই, ২০২২

‌‌স্কুলে শিক্ষক ঘাটতি মেটাতে উদ্যোগ

Initiatives-to-meet-teacher-shortage-in-schools

শম্পা গুপ্ত : ‌স্কুলে শিক্ষক ঘাটতি মেটাতে উদ্যোগী হল শিক্ষা দপ্তর। পুরুলিয়া জেলার বাঘমুন্ডি ব্লকের বিভিন্ন স্কুলে ক্ষেত্রে এই উদ্যোগ গ্রহন করা হয়েছে। রবিবার এব্যাপারে বাঘমুন্ডির বিডিও অফিসে একটি জরুরী প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হয়।

এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন পুরুলিয়ার জেলা শাসক রজত নন্দা, বিধায়ক সুশান্ত মাহাত, শিক্ষা দপ্তর, ব্লক আধিকারিক, বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক–শিক্ষিকা, পুলিশের আধিকারিকেরা। সেই বৈঠক থেকেই এদিন বেশ কিছু সিদ্ধান্ত গ্রহন করা হয়।

পরে এব্যাপারে জেলা শাসক রজত নন্দা জানান, প্রথম পর্যায়ে ১০ জন শিক্ষককে অন্যান্য স্কুল থেকে বাঘমুন্ডির ৬ টি স্কুলে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এব্যাপারে শিক্ষা দপ্তর থেকে প্রয়োজনীয় নির্দেশিকা জারি করা হয়েছে। শিক্ষক সংকট মেটাতে আগামীদিনে বাঘমুন্ডির হাইস্কুলগুলিতে আরও শিক্ষক পাঠানোর ব্যবস্থা করা হবে বলে এদিন জেলা শাসক জানান। 

এদিকে, বাঘমুন্ডি ব্লকের বিভিন্ন স্কুলে শিক্ষক সংকট মেটানোর দাবিতে সোমবার ১২ ঘন্টা বনধের ডাক দিয়েছে কংগ্রেস। এই বনধের ফলে যাতে কোনওরকম সমস্যা না হয় এবং জনজীবন স্বাভাবিক থাকে, তারজন্য পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হচ্ছে। পাশাপাশি, গোটা বিষয়টির উপর নজর রাখছে প্রশাসন। এরজন্য প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহন করা হয়েছে বলে জেলা শাসক জানান। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন