Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২ জুলাই, ২০২২

ঠাকুরনগরে এলো গুরুচাঁদ ঠাকুরের স্মৃতি বিজড়িত পালঙ্ক

 ‌ 

Guruchand-Thakur-couch

সমকালীন প্রতিবেদন : শনিবার পেট্রাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশের ওড়াকান্দি থেকে ঠাকুরনগর ঠাকুরবাড়িতে এসে পৌঁছালো গুরুচাঁদ ঠাকুরের ব্যবহৃত পালঙ্ক। এদিন এই পালঙ্ক গ্রহন করতে পেট্রাপোল সীমান্তে হাজির ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা সারা ভারত মতুয়া মহাসংঘের সংঘাধিপতি শান্তনু ঠাকুর।

কেন্দ্রীয় সরকারের উদ্যোগে ঠাকুরনগর ঠাকুরবাড়িতে তৈরি করা হবে একটি মিউজিয়াম। এই খবর দিয়ে শান্তনু ঠাকুর জানান, এই মিউজিয়ামে হরিচাঁদ–গুরুচাঁদ ঠাকুরের স্মৃতি বিজড়িত জিনিসপত্র স্থান পাবে। আর সেই মিউজিয়ামে স্থান দেওয়ার জন্য এই পালঙ্ক আনা হল।

গুরুচাঁদ ঠাকুরের ব্যবহৃত এই পালঙ্ক সারা ভারত মতুয়া মহাসংঘের হাতে তুলে দিতে পেরে খুশি বাংলাদেশের হরি–গুরুচাঁদ মতুয়া মিশনের সভাপতি পদ্মনাভ ঠাকুর। এতে দুই দেশের মতুয়া সংগঠনের মধ্যে সম্পর্ক আরও মধুর হলো বলে মনে করছেন তিনি।

মতুয়াদের ভগবান হিসেবে পরিচিত গুরুচাঁদ ঠাকুরের স্মৃতি বিজড়িত এই পালঙ্ক ঠাকুরবাড়িতে এসে পৌঁছানোয় খুশি মতুয়া ভক্তরা। এদিন পালঙ্ক হস্তান্তরের মুহূর্তে পেট্রাপোলে হাজির ছিলেন মতুয়া ভক্তরা। ছিলেন বনগাঁ ও গাইঘাটার বিধায়ক অশোক কীর্তনিয়া, সুব্রত ঠাকুর সহ মতুয়া কর্তারা।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন