Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২ জুলাই, ২০২২

মনিপুরের ধ্বসে মৃত্যু গোপালনগরের সেনা জওয়ানের

Death-of-an-army-soldier

সমকালীন প্রতিবেদন :‌ গৃহপ্রবেশ উপলক্ষ্যে ফের জুলাই মাসে বাড়িতে আসার কথা ছিল ভারতীয় সেনা বাহিনীর গোর্খা রেজিমেন্টের জওয়ান সন্তু ব্যানার্জীর। কিন্তু সেই আশা আর পূরণ হল না। মনিপুরের টুপুলে ভূমিধ্বসে চাপা পরে মৃত্যু হল উত্তর ২৪ পরগনার গোপালনগর থানার ব্যারাকপুর গ্রামের সন্তু ব্যানার্জী‌র।

উচ্চমাধ্যমিক পাশ করার পর ২০০৬ সালে ভারতীয় সেনা বাহিনীতে যোগ দেন সন্তু। দুই ভাইয়ের মধ্যে তিনি ছোট। বাড়িতে স্ত্রী, ছোট্ট মেয়ে, বাবা–মা রয়েছেন। গত ফেব্রুয়ারী মাসে ছুটি নিয়ে বাড়িতে এসেছিলেন। মার্চ মাসে ফের কর্মস্থলে যোগ দেন।

ব্যারাকপুর গ্রামেই নতুন বাড়ি তৈরি করছিলেন সন্তু। কথা ছিল জুলাই মাসে ছুটি নিয়ে বাড়িতে এসে গৃহপ্রবেশ করবেন। কিন্তু তার আগেই শনিবার সকালে বাড়িতে এলো তাঁর মৃত্যু সংবাদ। বৃহস্পতিবার মনিপুরে ভূমিধ্বসের ঘটনায় প্রচুর সেনা জওয়ানের মৃত্যু এবং নিখোঁজের ঘটনা ঘটেছে। মৃতদের তালিকায় সন্তুও রয়েছেন।

এই মর্মান্তিক খবরে গোটা এলাকা শোকস্তব্ধ। এলাকার মানুষেরা জানালেন, সন্তু খুব ভালো ছেলে ছিলেন। এলাকার সবার সঙ্গে হাসি মুখে কথা বলতেন। তাঁর বাবা গোপাল ব্যানার্জী জানান, 'প্রতিদিন নিয়ম করে ফোন করে আমি খাবার খেয়েছি কি না, ওষুধ খেয়েছি কি না, তার খোঁজ নিত। বুধবারও ফোনে কথা হয়েছিল।'

তাঁর স্ত্রী জয়া ব্যানার্জী জানান, 'বুধবার ১২ টায় শেষ কথা হয়েছে। তখন খুব ক্লান্ত ছিল। পরদিন আবার ফোন করবে বলে ঘুমোতে চলে যায়।' কিন্তু সেই ঘুম যে শেষ ঘুম হবে, তা কোনওভাবেই কল্পনা করতে পারেন নি সন্তুর পরিবারের সদস্যরা। রবিবার তাঁর মৃতদেহ গ্রামের বাড়িতে আসার কথা রয়েছে। 




 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন