Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২ জুলাই, ২০২২

গাইঘাটায় চোর সন্দেহে শেকলে বেঁধে রাখা হল দুই শিশুকে

 

Two-children-were-tied-up

সমকালীন প্রতিবেদন : ‌চোর সন্দেহে দুই শিশুকে ঘন্টার পর ঘন্টা রোদের মধ্যে শেকল দিয়ে বেঁধে রাখার অভিযোগ উঠলো এক মহিলার বিরুদ্ধে। স্থানীয় মানুষ এবং পুলিশের হস্তক্ষেপে উদ্ধার করা হল ওই দুই শিশুকে। এই অমানবিক ঘটনায় অভিযুক্ত মহিলাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, উত্তর ২৪ পরগনার গাইঘাটার চাঁদপাড়া ঢাকুরিয়া এলাকার বাসিন্দা মৌসুমি দাস দুই শিশুর বিরুদ্ধে চুরির অভিযোগ আনে। তার অভিযোগ, এই দুই শিশু তাদের বাড়ি থেকে লোহার রড চুরি করেছে। আর সেই সন্দেহে শনিবার সকাল থেকে রোদের ভেতরে বাড়ির গ্রিলের সঙ্গে ওই দুই শিশুর কোমড়ে শেকল দিয়ে বেঁধে রাখে ওই মহিলা। 

প্রায় ৪ ঘন্টা ধরে টানা রোদে এইভাবে বাঁধা অবস্থায় থাকার পর স্থানীয় ক্লাবের সদস্যরা এই ঘটনার কথা জানতে পারেন। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত হয়ে এই অমানবিক কাজের তীব্র প্রতিবাদ জানান তাঁরা। পাশাপাশি, গাইঘাটা থানায় খবর দেওয়া হয়। 

অমানবিক ঘটনা ঘটানোর পরেও এলাকার মানুষ প্রতিবাদ করতে গেলে অভিযুক্ত মহিলার ছেলে উল্টে প্রতিবাদীদের সঙ্গে খারাপ আচরণ করে বলে অভিযোগ। খবর পেয়ে গাইঘাটা থানার পুলিশ এসে ওই দুই শিশুকে মুক্ত করে। 

জানা গেছে, এই দুই শিশুর বাড়ি পাশের ছেকাটি গ্রামে। দরিদ্র পরিবারের এই দুই শিশু নানা জায়গা থেকে বিভিন্ন জিনিস কুড়িয়ে আনে। সম্ভবত সেভাবেই তারা ওই এলাকায় যায়। 

আর তাতেই তাদেরকে চোর বলে সন্দেহ করে তাদের সঙ্গে অমানবিক আচরণ করা হয়। ওই দুই শিশুর দাদুর লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযুক্ত মহিলাকে গ্রেপ্তার করেছে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন