Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২ জুলাই, ২০২২

‌অশোকনগরে বিধায়কের উদ্যোগে দরিদ্র পড়ুয়াদের জন্য বিনামূল্যের কোচিং সেন্টার

Free-coaching-center

সমকালীন প্রতিবেদন : ‌দরিদ্র পরিবারের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিনামূল্যে কোচিং ক্লাসের ব্যবস্থা করলেন উত্তর ২৪ পরগনার অশোকনগরের বিধায়ক নারায়ন গোস্বামী। নাম দেওয়া হয়েছে 'ভরসা অ্যাকাডেমি'। শনিবার অশোকনগরের চৌরঙ্গী এলাকায় এই সেন্টারের আনুষ্ঠানিক উদ্ধোধন হল।

অশোকনগরের বিধায়ক নারায়ন গোস্বামী জানান, 'মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্তরের পড়ুয়াদের সমস্ত বিষয়ে প্রাইভেট টিউশন নিতে গেলে বেশ কয়েক হাজার টাকার প্রয়োজন হয়। কিন্তু সব পরিবারের ক্ষেত্রে সেই টাকা খরচ করা সম্ভব হয় না। আর তাদের কথা ভেবেই বিনামূল্যের এই কোচিং সেন্টার খোলা হয়েছে।'‌

জানা গেছে, অশোকনগর বিধানসভা এলাকার যেসব দরিদ্র পরিবারের পড়ুয়ারা ২০২৩ সালে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা দেবে, তাদেরকে এই কোচিং সেন্টারে অফলাইনে বিনামূল্যে সমস্ত বিষয়ের কোচিং দেওয়া হবে। এরজন্য এই কোচিং সেন্টারের সঙ্গে যুক্ত হয়েছেন বিভিন্ন বিষয়ের ৫২ জন শিক্ষক।

এখানে ভর্তি হওয়ার জন্য ২০ জুলাই পর্যন্ত আবেদন করা যাবে।এরপর বাছাই পর্ব শেষ করে এমাস থেকেই ক্লাস শুরু হয়ে যাবে। বিধায়কের নিজের কার্যালয়ের একাংশের পাশাপাশি প্রতি শনি এবং রবিবার এই ক্লাস নেওয়া হবে অশোকনগর বয়েজ সেকেন্ডারি স্কুল এবং নেতাজী শতবার্ষিকী কলেজে। 

এদিনের অনুষ্ঠানে নারায়ন গোস্বামী ছাড়াও উপস্থিত ছিলেন ইতিহাসবিদ নৃসিংহপ্রসাদ ভাদুড়ী, বারাসতের রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ের এবং কল্যানী বিশ্ববিদ্যালয়ে দুই উপাচার্য যথাক্রমে মহুয়া দাস এবং মানসকুমার সান্যাল, বিধায়ক তাপস চ্যাটার্জী, অশোকনগরের পুরপ্রধান প্রবোধ সরকার সহ অন্যান্য বিশিষ্টজনেরা।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন