Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৬ জুলাই, ২০২২

দিনের টুকিটাকি : ‌৬ জুলাই, ২০২২

 জন্মজয়ন্তী উৎসব

বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বুধবার বনগাঁ সাংগঠনিক জেলার বনগাঁ উত্তর বিধানসভার বিভিন্ন জায়গায় ভারত কেশরী ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জির ১২১ তম জন্মজয়ন্তী উৎসব পালন করা হলো। গোপালনগর উত্তর মন্ডলের পক্ষ থেকে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। সেখানে ৬০ জন রক্ত দান করেন। এই দুই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপি বিধায়ক স্বপন মজুমদার, অশোক কীর্তনীয়া, বিজেপি নেতা মধু মন্ডল, জ্ঞানপ্রকাশ ঘোষ, শোভন বৈদ্য সহ অন্যান্যরা। অন্যদিকে, শ্যামাপ্রসাদ মুখার্জির জন্মদিবস উপলক্ষে বুধবার গাইঘাটার চাঁদপাড়ায় বিজেপির পক্ষ থেকে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক দেবদাস মন্ডল। রক্তদান শিবিরে বক্তব্য রাখতে গিয়ে একাধিক ইস্যুতে তৃণমূলকে আক্রমণ করেন তিনি। 


বেআইনি মদ

মজুদ করে রাখা প্রচুর বেআইনি মদ এবং মদ তৈরির সামগ্রী আটক করলো পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে দুজনকে। অন্য ব্যবসার আড়ালে পুরুলিয়ার কোটশিলার মাঝিডি গ্রামে এই অবৈধ কারবার চলছিল। বিভিন্ন নামী কোম্পানীর নামে নকল মদ তৈরি করে তা বাজারে ছাড়া হতো। কোটশিলা থানার পুলিশকে সঙ্গে নিয়ে পুরুলিয়া জেলা আবগারি দপ্তর এই খবর পেয়ে সেখানে হানা দিয়ে ২০ লিটার নকল মদ বাজেয়াপ্ত করেছে। বিষ্ণু গড়াই এবং সুমিত গড়াই নামে দুই কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের দু'জনেরই বাড়ি মাঝিডি গ্রামে। বুধবার ধৃত দুজনকেই পুরুলিয়া আদালতে তোলা হয়। 



নিরাপত্তা উঠলো

আজ থেকে উঠে গেল সাংসদ অর্জুন সিং এর কেন্দ্রীয় সিকিউরিটি। তিনি এতদিন পর্যন্ত জেড ক্যাটাগরির নিরাপত্তা পেতেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক থেকে হঠাৎই আজ সকালে একটি নোটিশ আসে। আর তারপরেই এই নিরাপত্তা তুলে নেওয়া হয়। এর বিরুদ্ধে তিনি হাইকোর্টে দারস্থ হবেন বলে জানিয়েছেন। উল্লেখ্য, বিজেপির টিকিটে ব্যারাকপুর লোকসবা কেন্দ্র থেকে জয়লাভ করে সাংসদ হয়েছিলেন অর্জুন সিং। তার উপরে একাধিকবার হামলার ঘটনা ঘটায় তাঁকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেয় কেন্দ্র সরকার। সম্প্রতি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেও পুরনো নিরাপত্তাই গতকাল পর্যন্ত তাঁর জন্য বরাদ্দ ছিল। দল ত্যাগ করায় তাঁর এই নিরাপত্তা তুলে নেওয়া হল বলে মনে করছেন তিনি।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন