Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৯ জুলাই, ২০২২

২১০ জনের প্রতিনিধি নিয়ে কমনওয়েলথ গেমসে ভারত

 

Commonwealth-Games

দেবাশীষ গোস্বামী : বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ২২তম কমনওয়েলথ গেমস। ইংল্যান্ডের বার্মিংহাম শহরে এবারের কমনওয়েলথ গেমস শুরু হয়েছে। ২৮ শেষ জুলাই থেকে ৮‌ আগস্ট পর্যন্ত এবারের কমনওয়েলথ গেমস চলবে।

ইংল্যান্ডের বার্মিংহাম শহরে আলেক্সান্ডার স্টেডিয়াম জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এবারের কমন‌ওয়েলথ গেমস শুরু হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে হাজির ছিলেন প্রিন্স চান্স।

কমনওয়েলথ হল, অতীতের ইংরেজ সাম্রাজ্যভুক্ত ছিল, এমন স্বাধীন জাতিসংঘ নিয়ে গঠিত আন্তর্জাতিক সংস্থা। এই সংস্থার অন্তর্ভুক্ত সদস্যদের নিয়েই অনুষ্ঠিত হয় কমনওয়েলথ গেমস। 

এবারের কমনওয়েলথ গেমসে মোট ৭২ টি দেশের ৫০০০ এর বেশি প্রতিনিধি অংশগ্রহণ করছেন। এই কমনওয়েলথ গেমসে ভারতীয় দল ২১০ জনের প্রতিনিধি নিয়ে হাজির হয়েছে। এই দলে আছেন ১০৬ জন পুরুষ এবং ১০৪ জন মহিলা। 

ভারতীয় দল মোট ১৬ টি খেলায় অংশগ্রহণ করবে। উদ্বোধনী অনুষ্ঠানে ভারতীয় দলের পক্ষে পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রিত সিং এবং মহিলা ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু ভারতীয় দলের পতাকা বহন করেন। 

এবারের অংশগ্রহণকারী ভারতীয় দলের কাছ থেকে বেশ কয়েকটি পদক জ‌য়ের আশা করা হচ্ছে। ২০১৮ সালে অস্ট্রেলিয়ার গোলকোস্ট শহরে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসে ভারত ৬৬ টি পদক জয় করে পদক তালিকায় চতুর্থ স্থান লাভ করেছিল। 

জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া শেষ মুহূর্তে অসুস্থতার কারণে ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে পারেন নি। ফলে ভারতের একটি নিশ্চিত পদক জ‌য়ের সম্ভাবনা কমে গেল বলে মনে করা হচ্ছে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন