Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৯ জুলাই, ২০২২

ক্লাসে শিস, চুল কেটে নেওয়া হল ৬ ছাত্রের

 ‌‌

6-students-had-their-hair-cut

সৌদীপ ভট্টাচার্য : ক্লাস চলাকালীন শিক্ষিকার সামনে শিস দেওয়ার অভিযোগে নবম শ্রেণীর ৬ ছাত্রের চুল কেটে নেওয়া হল। অভিযোগের আঙুল স্কুলের প্রধান শিক্ষিকার দিকে। এব্যাপারে অভিভাবকেরা প্রধান শিক্ষিকার বিরুদ্ধে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করলেন। চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার আরিয়াদহ কালাচাঁদ হাইস্কুলে।

জানা গেছে, ২৭ জুলাই স্কুলের নবম শ্রেণীর ভৌতবিজ্ঞানের ক্লাস নিচ্ছিলেন স্কুলের একজন শিক্ষিকা। তিনি ক্লাসে বোর্ডওয়ার্ক করার সময় কোনও এক ছাত্র শিস দেয়। ওই শিক্ষিকা তখন জানতে চান, কে এইধরনের কাজ করেছে। কিন্তু কেউই ঘটনার কথা স্বীকার করতে চায় নি।

এরপর ওই শিক্ষিকা কয়েকজন ছাত্রকে প্রধান শিক্ষিকা ইন্দ্রানী মজুমদারের কাছে নিয়ে যান। তিনিও ছাত্রদের কাছে জানতে চান, কে শিস দিয়েছে। কিন্তু তখনও কেউ ঘটনার কথা স্বীকার না করায় এরপর প্রধান শিক্ষিকা ৬ ছাত্রকে তাঁর ঘরের বাইরে এনে বড় কাঁচি দিয়ে তাদের চুল কেটে নেন বলে অভিযোগ।

এই ঘটনাকে কেন্দ্র করে অভিভাবক মহলে ব্যাপক আলোড়ন পরে যায়। এক অভিভাবকের বক্তব্য, ছাত্ররা যদি অন্যায় করে থাকে, তাহলে তাদের অভিভাবকদের ডেকে কিম্বা অন্যভাবে শাস্তি দেওয়া যেত। এমন অমানবিক ঘটনা কিছুতেই মেনে নেওয়া যায় না।

চুল কেটে নেওয়ার ঘটনার নিন্দা করে স্কুল পরিচালন কমিটির এক সদস্য অবশ্য জানিয়েছেন, ক্লাসে কোনও ছাত্রের শিস দেওয়া যথেষ্ট অন্যায়ের। এব্যাপারে ছাত্রদের কাউন্সেলিং দরকার। ছাত্রদের চুল কেটে নেওয়ার ঘটনায় ইতিমধ্যেই তীব্র আতঙ্কের সৃষ্টি হয়েছে। অভিভাবকদের পক্ষ থেকে লিখিত অভিযোগ পাওয়ার পর বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন