Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

পুরকর্মীদের চেষ্টায় খোয়া যাওয়া টিকিট হাতে পেলেন যুবক

The-young-man-got-the-ticket

সমকালীন প্রতিবেদন : ‌লটারীর টিকিটে মোটা অঙ্কের পুরষ্কার জিতলেও কৌশল করে আটকে রাখা হয়েছিল সেই টিকিট। অবশেষে বনগাঁ পুরসভার কর্মীদের সহযোগিতায় ফেরত পাওয়া গেল সেই টিকিট। মোটা অঙ্কের নগদ পুরষ্কার মেলায় উপকৃত দরিদ্র যুবক।

জানা গেছে, মাঝেমধ্যেই লটারীর টিকিট কাটার অভ্যাস রয়েছে উত্তর ২৪ পরগনার গোপালনগর থানার আকাইপুর এলাকার বাসিন্দা আশিস ভক্তের। সোমবার রাতে অসুস্থ ছেলেকে নিয়ে বনগাঁ হাসপাতালে চিকিৎসকের কাছে আসেন ওই ব্যক্তি।

হাসপাতালের কাজ সেরে ‌পাশের একটি দোকানে গিয়ে নিজের লটারীর টিকিটটিতে কোনও পুরষ্কার বেধেকে কি না, তা দেখতে যান আশিস। দোকানদার দেখে বলে যে, কোনও পুরষ্কার বাধে নি। স্বাভাবিকভাবেই মন খারাপ নিয়ে দোকান থেকে বেরিয়ে আসেন তিনি।

এরপর আশিসের এক পরিচিত ব্যক্তি ফোন করে জানান যে, তাঁর কাটা লটারীর টিকিটে ৪৫ হাজার টাকা পুরষ্কার বেধেছে। এই খবর পেয়ে তিনি দোকানে ফেলে যাওয়া টিকিটের সন্ধানে ফের ছুটে যান ওই দোকানে। যদিও দোকানদার জানিয়ে দেয়, সে টিকিটটি ফেলে দিয়েছে।

বিষয়টি সন্দেহজনক মনে হওয়ায় পাশের একটি চায়ের দোকানদারকে গোটা ঘটনাটি জানিয়ে রাখেন আশিস। সেই দোকানদার মারফত খবর পান বনগাঁ পুরসভার সাফাই বিভাগের কয়েকজন কর্মী। তাঁরাই এরপর ওই দোকানদারের কাছ থেকে টিকিটটি উদ্ধার করে আশিস ভক্তকে খবর দেন। পরে পুরসভায় গিয়ে নিজের খোয়া যাওয়া টিকিটটি হাতে পান ওই ব্যক্তি।

পুরসভার সাফাই বিভাগের কর্মীদের এই সততার পরিচয় পেয়ে গর্বিত বনগাঁ পুরসভার প্রধান গোপাল শেঠ। পুরসভার কর্মীদের এমন ভুমিকায় খুশি খোয়া যাওয়া লটারীর টিকিটের মালিক আশিস ভক্তও। লটারীতে পাওয়া টাকা ছেলের চিকিৎসার কাজে লাগবে বলে জানালেন ওই ব্যক্তি।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন